‘অন্তর্বর্তীকালীন কোচ’ হওয়া প্রসঙ্গে যা বললেন সুজন

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৯ | আপডেট: ৯:১২:অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৯

স্টিভ রোডসকে সমঝোতার ভিত্তিতে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানের পরেই গুঞ্জন শুরু হয় খালেদ মাহমুদ সুজনকে নিয়ে। শ্রীলঙ্কা সফরের আর ২ সপ্তাহও বাকি নেই।। এই অল্প কয়েকদিনে স্থায়ী কোচ খুঁজে পাওয়া না গেলে দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকেই অন্তর্বর্তী কোচ হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে- এমন একটি গুঞ্জন চলছে দেশের ক্রিকেটাঙ্গনে। কিন্তু জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার অন্তর্বর্তী কোচ হওয়ার ব্যাপারে নিজেই আগ্রহী নন।

গেল বছর লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর ভারতের দেরাদুনে অনুষ্ঠিত আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেন তিনি। যদিও সুজনের অধীনে খেলা সিরিজটিতে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা।

সিরিজটি শেষে প্রধান কোচের দায়িত্ব দেয়া হয় সাবেক ইংলিশ ক্রিকেটার স্টিভ রোডসকে। কিন্তু গত সোমবার রোডসের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই আসন্ন শ্রীলঙ্কা সফরে সুজনকে করা হতে পারে অন্তর্বর্তীকালীন কোচ, এমন গুঞ্জন শোনা যাচ্ছে। যদিও অন্তর্বর্তীকালীন কোচ হতে বিশেষ আগ্রহ নেই বাংলাদেশের সাবেক এই অলরাউন্ডারের।

সুজন বলেন, ‘আমারও চিন্তার বিষয়। বারবার এক সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন দায়িত্ব নিতে চাই না। সেটা আমার জন্য ঠিক হবে না।’

ঘরোয়া ক্রিকেটে কোচ হিসেবে অনেক খ্যাতি রয়েছে তার। সুজনের অধীনে ২০১৪ সালে ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতে প্রাইম ব্যাংক। এরপর ২০১৫-১৬, ২০১৭-১৮ এবং ২০১৯-২০ মৌসুমে আবাহনী লিমিটেডকে শিরোপা এনে দেয়ার পেছনে বড় অবদান ছিল তার। টানা চার মৌসুম ধরে ক্লাবটির কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

এ ছাড়া ২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডাইনামাইটসের কোচ হিসেবে শিরোপা জেতেন সুজন। বিপিএলের গেল দুই আসরে তার অধীনে ফাইনাল খেলেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।