অপহরণ করে ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি, খালাতো ভাই গ্রেফতার

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ৬:২২:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
ছবি: সংগৃহীত

চট্টগ্রামে অপহরণ করে ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবীর ঘটনায় ভিকটিম উদ্ধারসহ অপহরণকারী চক্রের একজনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃত অপহরণকারীর নাম মোঃ হোসেন(৩০)। এই ঘটনায় আরো কয়েকজন পলাতক রয়েছে, যাদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ’র জনসংযোগ শাখা হতে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০ জানুয়ারি, ২০১৯ সকাল অনুমান সাড়ে ছয়টায় ভিকটিম মোঃ সাদেক ছোবহান সাকিব(১৭) তার নিজ বাসা হতে বিজিসি ট্রাস্ট কলেজ এ যাওয়ার পথে ঠাকুরদিঘী মেইন রোড হতে অস্ত্রের মুখে তার আপন খালাত ভাইয়ের দ্বারা অপহরণ হন।

অপহরণ করে নিয়ে ভিকটিমের পিতার নিকট পঞ্চাশ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। দাবীকৃত টাকা না দিলে ভিকটিমকে হত্যা করার হুমকি প্রদান করে। ভিকটিমের পিতা উক্ত বিষয়ে সাতকানিয়া থানায় জিডি করেন। থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও অভিযানে নামে।

অভিযানের এক পর্যায়ে ১৩ জানুয়ারি, ২০১৯ ভোরে লোহাগাড়া থানার বটতলী এম.কে.শপিং সেন্টার এর তয় তলা এম.কে.বোডিং আবাসিক হোটেলের ৩০৪ নম্বর কক্ষ হতে ভিকটিমকে উদ্ধারসহ অপহরণকারী মোঃ হোসেনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

এই ঘটনায় পুলিশ ১টি লোহার তৈরী খেলনা সদৃশ্য রিভলবার যা প্লাষ্টিকের বাটসহ লম্বা অনুমান ৯ ইঞ্চি, ২টি ধারালো চাকু যা বাটসহ লম্বা অনুমান ১২ ইঞ্চি, ১টি লম্বা গামছা, ১টি মাপলার, ১টি হাত মোজা ও চেতনানাশক ঔষধ উদ্ধার করে।

এই ঘটনায় সাতকানিয়া থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।