অবশেষে বরখাস্ত হলেন রিয়ালের কোচ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮ | আপডেট: ৯:৩৫:পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮
ছবিঃ সংগৃহীত

অবশেষে বরখাস্ত হলেন রিয়াল মাদ্রিদ কোচ হুলেন লোপেতেগুইকে। মৌসুমে হতাশাজানক শুরুর পর শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনালার কাছে ৫-১ গোলে হারের কারণেই ক্লাব কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন। ক্লাবটির বি দলের কোচ সান্তিয়াগো সোলারি অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন। বুধবার স্প্যানিশ কাপে মেল্লিলার বিপক্ষে ম্যাচ দিয়েই অভিষেক হতে যাচ্ছে ক্লাবটির সাবেক এই ফুটবলারের।





ক্লাবটির কোচ নিয়ে নাটকীয়তা শুরু হয় জিনেদিন জিদানের আকস্মিক বিদায়ের পর। রাশিয়া বিশ্বকাপের সময় স্পেনের মূল কোচের দায়িত্ব পালনকালেই হুলেন লোপেতেগুইয়ের নাম ঘোষণা করে রিয়াল মাদ্রিদ। এরপর দিনই স্পেনের কোচের পদ থেকে সরিয়ে দেয়া হয় এই স্প্যানিয়ার্ডকে। তবে, রিয়াল মাদ্রিদে সাড়ে ৪ মাসের মধ্যেই চুকে যায় লোপেতেগুই অধ্যায়। অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে উয়েফা সুপার কাপে হার দিয়েই গ্যালাকটিকো অধ্যায় শুরু করেন লোপেতেগুই। এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ৫-১ গোলে হারের পরই চূড়ান্ত হয়ে যায় এই ৫২ বছর বয়সীর ভাগ্য।





লা লিগায় ১০ ম্যাচের ৪টিতেই হেরেছে আসরের সফলতম দলটি। অবস্থান করছে পয়েন্ট টেবিলের ৯ নম্বরে। যা ১৭ বছর পর জায়ান্টদের মৌষুমের সবচেয়ে বাজে শুরু। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৭ ম্যাচের ৫টিতেই হারে লস ব্ল্যাঙ্কোরা। এমনকি নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি ৪৮২ মিনিট গোল করতে না পারার রেকর্ডও করে রিয়াল মাদ্রিদ।

অন্তবর্তীকালীন দায়িত্ব নিতে যাওয়া আর্জেন্টাইন সান্তিয়াগো সোলারি রিয়াল মাদ্রিদের হয়ে ৫ বছরে ১৪৮টি ম্যাচ খেলেছেন। ২০১১ সালে অবসরের ২ বছর পর রিয়াল মাদ্রিদের যুব দল দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন সোলারি। এরপর ১৬ সালে দায়িত্ব নেন ক্লাবটির ‘বি’ দলের। খন্ডকালীন হলেও কি ক্লাবটির সাবেক এই ফুটবলার পারবেন রিয়ালের আলোর দিশারী হতে??? চ্যাম্পিয়নদের জয়ের ধারায় ফিরিয়ে আনাই যে হবে সর্বোচ্চ ১৪ দিনের জন্য দায়িত্ব পাওয়া অন্তবর্তীকালীন সোলারির মূল চ্যালেঞ্জ।