আইয়ুব বাচ্চুর শেষ শ্রদ্ধায় আসেনি চলচ্চিত্রের কেউ!!

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮ | আপডেট: ৪:১৯:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি বিনোদনঃ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’, ‘আম্মাজান’, সাগরিকা’ কিংবা ‘স্বামী আর স্ত্রী বানাইছে কোন মিস্তিরি’-এর মতো বেশ কিছু জনপ্রিয় গান বাংলা সিনেমায় উপহার দিয়েছেন তিনি।

এই গানগুলো কালের গণ্ডি পেরিয়ে জয় করেছে বিভিন্ন প্রজন্মের মানুষের মন। অথচ সেই বরেণ্য শিল্পীর শেষ শ্রদ্ধায় সিনেমা অঙ্গনের কোনো সংগঠন বা উল্লেখযোগ্য কেউই আসেনি!

শুনতে অবাক লাগলেও এটাই নির্মম সত্যি। কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর শেষ শ্রদ্ধায় আসেনি সিনেমার কেউ। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ রাখা হয় শ্রদ্ধা জানানোর জন্য।

সেখানে ছুটে আসে বিভিন্ন অঙ্গনের হাজারো মানুষ। সংগীত, রাজনীতি অঙ্গন কিংবা বিভিন্ন সামাজিক সংগঠন; বাদ যায়নি কেউ। শুধু দেখা যায়নি ঢালিউড সংশ্লিষ্ট কাউকে।

শুধু তাই-ই নয়, আইয়ুব বাচ্চুর মৃত্যুতে সিনেমা সংশ্লিষ্ট কোনো সংগঠন থেকে শোক বিবৃতিও জানানো হয়নি। সিনেমা অঙ্গনের মানুষদের এমন উদাসিনতা তাদেরই দায়িত্ববোধকে প্রশ্নের কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছে। অনেকেই বিষয়টি নিয়ে সমালোচনা করছেন। একজন কিংবদন্তির বিদায়ে সিনেমা জগতের এমন প্রতিক্রিয়াহীনতা যেন সিনেমারই ব্যর্থতা ইঙ্গিত করে।

এদিকে শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর শেষ শ্রদ্ধার পর তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় জাতীয় ইদগাহ ময়দানে। সেখানে অংশ নেয় হাজার হাজার মানুষ। কিন্তু সেখানেও দেখা যায়নি সিনেমা পাড়ার কাউকে।

আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে তার স্টুডিও এবি কিচেন প্রাঙ্গণে। এরপর তার মরদেহ নেয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে অনুষ্ঠিত হবে তৃতীয় জানাজা। শোনা যাচ্ছে, সেই জানাজায় অংশ নিতে পারে চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যরা। সেখানেই নাকি তারা শ্রদ্ধা জানাবে এই বরেণ্য সংগীত তারকার প্রতি।