আওয়ামী লীগের জোটে যাচ্ছেন কাদের সিদ্দিকী!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮ | আপডেট: ৬:৪২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮
ফাইল ছবি

এখনো কোনো জোটের সঙ্গে যুক্ত হননি কৃষক শ্রমিক জনতা লীগ চেয়ারম্যান বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। যুক্তফ্রন্ট গঠনের অন্যতম উদ্যোক্তা ছিলেন তিনি। দীর্ঘ কয়েক বছর আলাপ আলোচনার ভিত্তিতে সেই যুক্তফ্রন্ট গঠিত হলেও এর সঙ্গে নেই কাদের সিদ্দিকী। আবার গণফোরাম সভাপতি ড. কামালের সঙ্গে তার দীর্ঘ দিনের ঘনিষ্ঠতা সত্ত্বেও তিনি কামাল হোসেনের ডাকে ‘ঐক্য প্রক্রিয়ার’ যুক্ত হওয়ার ব্যাপারে সাড়া দেননি।

এদিকে আওয়ামী লীগের তরফ থেকেও ডাক আছে জোটভুক্ত হওয়ার। ফলে জোটভুক্ত হওয়া নিয়ে এক ধরনের দ্বিধাদ্বন্দ্বের মধ্যেই আছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। তবে এই অবস্থার আপাত ইতি ঘটতে যাচ্ছে শনিবার।

এদিন সকালে দলের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। সভায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, জাতীয় ঐক্য এবং দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা হবে। সভায় আলোচনার ভিত্তিতে জোটের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে এবং এদিন সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে। বিকেল চারটায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে (৮০ মতিঝিল বা/এ) এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

কৃষক শ্রমিক জনতা লীগের মহাসচিব হাবিবুর রহমান তালুকদার বলেন, জোটগঠনের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয় নাই। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, যুক্তফ্রান্টের চেয়ারম্যান অধ্যাপক বদরুদ্দোজ চৌধুরী এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে যেমন আলোচনা হয়েছে, তেমনি আওয়ামী লীগ নেতাদের সঙ্গেও আলোচনা হয়েছে। আওয়ামী লীগ নেতারাও এখন আমাদের সঙ্গে জোট গঠনে আগ্রহী। তাই এ ব্যাপারে আমরা দলীয় ফোরামে আলাপ আলোচনার ভিত্তিতেই সিদ্ধান্ত নিতে চাই। আমরা কোন জোটে যাচ্ছি এখনই কিছু বলা যাচ্ছে না।