আওয়ামী লীগে যোগ দিলেন বিশ্বের ‘সবচেয়ে লম্বা’ মানুষ জিন্নাত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮ | আপডেট: ১২:৪৮:অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮
সংগৃহীত

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন জিন্নাত গতকাল রবিবার কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগ দেন।

বিশ্বে সবচেয়ে লম্বা মানুষ হিসেবে পরিচিত কক্সবাজারের রামুর বাসিন্দা জিন্নাত আলী রাজনীতিতেও পিছিয়ে নেই। তিনিও শেষ পর্যন্ত আওয়ামী লীগে যোগদান করেছেন।

সংসদ সদস্য কমল সাংবাদিকদের বলেন, ‘জিন্নাত আলী আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, দরিদ্র মানুষের প্রতি তাঁর মমত্ববোধ ও উন্নয়ন কর্মকাণ্ডে মুগ্ধ হয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।’

প্রতিক্রিয়া জানিয়ে জিন্নাত আলী বলেন, অতি সম্প্রতি তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। ওই সময় প্রধানমন্ত্রী তাঁর চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তাঁকে নগদ পাঁচ লাখ টাকা দিয়েছেন। এ ছাড়া তাঁর বসবাস উপযোগী বাড়ি করে দেওয়ার কথাও বলেছেন। এ জন্য তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দলে যোগ দিয়েছেন।

প্রসঙ্গত, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস মতে এখন বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ হলেন তুরস্কের সুলতান কোসেন। সুলতানের দৈর্ঘ্য হচ্ছে ৮ ফুট ২.৮২ ইঞ্চি (৮ ফুট ৩ ইঞ্চি প্রায়)। অন্যদিকে কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের জিন্নাত আলীর দৈর্ঘ্য হচ্ছে ৮ ফুট ৫ ইঞ্চি। তাঁর জন্ম ১৯৯২ সালের পহেলা জানুয়ারি। জিন্নাতের বাবার নাম আমির হামজা এবং মায়ের নাম শাহপুরি বেগম।