‘আওয়ামী লীগ জিতলো কিভাবে এত্তোগুলো আসনে? খুশীর ঠেলায়!’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ৮:০০:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
অধ্যাপক ড. আসিফ নজরুল ইসলাম। ফাইল ছবি।

সর্বশেষ অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন অমূক। ‘আওয়ামী লীগ জিতলো কিভাবে এত্তোগুলো আসনে? খুশীর ঠেলায়!!’ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট কলামিস্ট ড. আসিফ নজরুল।

আজ সোমবার (১৪ জানুয়ারি) সকাল ১১টা ৪২ মিনিটে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেন।

এর কিছুক্ষণ আগে সকাল ১১টা ০৭ মিনিটে অন্য একটি স্ট্যাটাসে তিনি লিখেছেন, সেদিন দেখলাম সরকারের একজন জ্ঞানী মানুষ বলেছেন কারচুপি করে নাকি নিবার্চনে এতোবড় বিজয় সম্ভব না! এটা কি সত্যি?

আসিফ নজরুলে স্ট্যাটাসটি বিডি২৪লাইভের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘দেশের টেলিভিশন দেখি না অনেকদিন। পত্রিকা পড়তেও ইচ্ছে করে না। তারপরও সেদিন দেখলাম সরকারের একজন জ্ঞানী মানুষ বলেছেন কারচুপি করে নাকি নিবার্চনে এতোবড় বিজয় সম্ভব না! এটা কি সত্যি? উত্তর কোরিয়ার স্বৈরশাসকরা নিবার্চনে এরকম ভয়াবহ বড় বিজয়ই পান।বিভিন্ন দেশের সামরিক শাসকরাও হা না ভোটে জিতেন ৯০ শতাংশের বেশী ভোটে। তারা কি এসব অবিশ্বাস্য বিজয় পান কোন কারচুপি না করে? যদি তাই হয়, তাহলে তো বলতে হয় আপনারা তাদের মতোই `জনপ্রিয়’ হয়ে উঠেছেন এই অভাগা দেশে!’

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ। অন্যদিকে মাত্র আটটি আসন পাওয়া ঐক্যফ্রন্ট শপথ না নেয়ার ঘোষণা দিয়ে অবিলম্বে পুনর্নির্বাচনের দাবি জানায়। আর ড. কামাল হোসেন জোটের পক্ষ থেকে জাতীয় সংলাপ করার ঘোষণা দেন।

 

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। বাংলাদেশ টুডে এবং বাংলাদেশ টুডে-এর সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)