আগামীকাল পলাশে সফরে আসছেন নেদারল্যান্ডসের ডাচ রানী ম্যাক্সিমা

তারেক পাঠান তারেক পাঠান

পলাশ(নরসিংদী) প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৯ | আপডেট: ১০:২৫:অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৯
ফাইল ছবি

আগামীকাল বুধবার দুপুর ২টায় নরসিংদী পলাশ উপজেলার জিনারদী ইউনিয়ন পরিষদ ও ডিজিটাল সেন্টার পরিদর্শন করবেন নেদারল্যান্ডসের ডাচ রানী ম্যাক্সিমা। এ বিষয়টি নিশ্চিত করেছেন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন।

আজ ০৯ জুলাই মঙ্গলবার বাংলাদেশ সফরে রানী ম্যাক্সিমা আসার বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, রানী ম্যাক্সিমা আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মঙ্গলবার বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন। বুধবার সকালে ঢাকাস্থ জাতিসংঘের দপ্তর এবং পরবর্তীতে নরসিংদী জেলার পলাশ উপজেলার জিনারদী ইউনিয়ন পরিদর্শন করবেন।

বুধবার সন্ধ্যা ৭টায় জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করবেন। বৃহস্পতিবার বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে গোলটেবিল আলোচনা এবং পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। চারদিনের সফর শেষে শুক্রবার সকালে বাংলাদেশ ত্যাগ করবেন এই রানী।

ইতিমধ্যে তার আগমন কে ঘিরে পলাশ উপজেলায় ব্যাপক প্রস্তুতিে রয়েছে উপজেলা প্রশাসন । উপজেলা জুড়ে বিরাজ করছে এক আনন্দঘন পরিবেশ। সেই সাথে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।