‘আজকে আমি খেলছি’ ভবিষ্যতে আমার চেয়েও ভালো একজন আসবে

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮ | আপডেট: ১২:১১:পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮
সংগৃহীত

টিবিটি খেলাধুলাঃ দলের প্রয়োজনে ভাঙা কব্জি নিয়েই মাঠে নেমে গিয়েছিলেন তামিম ইকবাল। তামিম না থাকা বাংলাদেশ দলের জন্য বড় ধাক্কা নিঃসন্দেহে। বিপক্ষ শিবিরও কিছুটা খোশ মেজাজে থাকবেন।

সম্প্রতি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে দেশসেরা এই ব্যাটসম্যান জানান, পারফরম্যান্স ভালো না হলে তার চেয়েও ভালো খেলা কাউকে স্থান ছেড়ে দিতে হতে পারে।





বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের উপর নির্ভরতার বিষয়টি সাম্প্রতিক সময়ে বারবার আলোচনায় আসছে । এই ক্রিকেটাররা অবসর গ্রহণের পর দলের পারফরম্যান্সের গ্রাফ পড়তির দিকে যেতে থাকবে কি না- এমন শঙ্কাও করে থাকেন অনেকে।

তামিম মনে করেন বাংলাদেশের সিনিয়ররা আরও অনেক বছর জাতীয় দলের হয়ে খেলতে পারবেন। তাছাড়া নতুন ভালো ক্রিকেটারও বের হয়ে আসবে- এমন প্রত্যাশাও দেশের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যানের।





তামিম বলেন, ‘সিনিয়রদের পারফরম্যান্স ভালো থাকলে কমপক্ষে আরও ৫-৬-৭ বছর খেলা উচিত। কে আসবে কে আসবে না এটা ব্যাপার নয়। আমি সবসময় একটা কথা বিশ্বাস করি যে ক্রিকেট এমন একটা জিনিস যেটা কখনও কারও জন্য থেমে থাকে না। আজকে আমি খেলছি, ভবিষ্যতে আমার চেয়েও ভালো একজন আসবে যে আমার জায়গায় খেলবে।’

তামিমের প্রত্যাশা, আরও বছর দশেক বাংলাদেশ জাতীয় দলের প্রতিনিধিত্ব করে যাবেন তিনি। তবে সেটি যে তার ফর্ম আর পারফরম্যান্সের উপর নির্ভর করে, সেটি জানেন বেশ ভালো করেই।