আজ থেকে ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ভিসা কেন্দ্র চালু হচ্ছে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯ | আপডেট: ১২:১৭:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯
সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় রোববার থেকে ভারতীয় ভিসার আবেদনকেন্দ্র চালু হচ্ছে। জেলা শহরের খৈয়াশার এলাকায় একটি বাসায় এ কেন্দ্রের কার্যত্রম শুরু হয়েছে। আজ থেকে এ কেন্দ্রে ভারতে যেতে ইচ্ছুক ব্যক্তিরা ভিসার আবেদন করতে পারবেন।

গত বুধবার (২ জানুয়ারী) ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছিলো। এরইসাথে কুমিল্লা, নোয়াখালী ও সাতক্ষীরায়ও ভিসা কেন্দ্রগুলো চালু করা হবে।

স্থানীয় লোকজন বলেন, ভিসার আবেদন কেন্দ্র চালু হওয়ায় ব্রাহ্মণবাড়িয়াবাসী অনেক খুশি। প্রতিদিন ভিসা নিয়ে ব্যবসা, চিকিৎসা ও অবকাশযাপনসহ নানা কাজে এ জেলার মানুষ ভারতে যাচ্ছে।

এখানকার প্রচুর মানুষ প্রতিদিনই আগরতলা স্থলবন্দর ও ঢাকা থেকে আকাশপথে ভারতে যায়। এজন্য এত দিন এ জেলার লোকজনকে ঢাকা চট্টগ্রামে ভিসার আবেদনপত্র জমা দিতে হতো।

তিন থেকে সাত কর্মদিবস পর আবার ঢাকা ও চট্টগ্রাম গিয়ে পাসপোর্ট সংগ্রহ করতে হতো। এখন ব্রাহ্মণবাড়িয়ায় ভিসার আবেদনকেন্দ্র চালু হওয়ার কারণে ভোগান্তি থেকে মুক্তি পাবে এ জেলার মানুষ।

ঢাকা, চট্টগ্রামসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা কেন্দ্রগুলোয় আবেদনকারীদের চাপ কমাতে বিভিন্ন জেলায় ভিসা আবেদন কেন্দ্র খুলেছে ভারতীয় হাইকমিশন। এর অংশ হিসেবে গতকাল সন্ধ্যায় ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার ভিসা আবেদনের কেন্দ্রটি উদ্বোধন করা হয়।

সপ্তাহের প্রতি রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার এ কেন্দ্রে ভিসাপ্রত্যাশীরা আবেদন ও পাসপোর্ট জমা দিতে পারবেন। আর বেলা দুইটা থেকে পাঁচটা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে।

তকে রোববার থেকে আবেদনপত্র গ্রহণ শুরু হবে বলে আগামী সাতদিন কাউকেই পাসপোর্ট বিতরণ করা হবে না। প্রতিদিন দুই থেকে আড়াই শ আবেদন জমা নেয়া হবে এ কেন্দ্রে।

জানতে চাইলে জেলা পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক জামাল হোসেন বলেন, রোববার থেকে এ কেন্দ্রে ভিসার আবেদন নেয়া হবে। এর মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়াবাসীর ভোগান্তি কমবে।