আজ সংবাদ সম্মেলন করবেন ড. কামাল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮ | আপডেট: ৯:২৬:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮
ফাইল ছবি।

টিবিটি রাজনীতিঃজাতীয় ঐক্য গড়ে তোলার বিষয়ে কথা বলতে বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন আজ মঙ্গলবার সংবাদ সম্মেলন আহ্বান করেছেন।

বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ভিভিআইপি লাউঞ্জে এটি অনুষ্ঠিত হবে। চলমান রাজনৈতিক পরিস্থিতি, জাতীয় সংসদ নির্বাচন, সোহরাওয়ার্দী উদ্যানে ডাকা আগামী ২২ সেপ্টেম্বরের নাগরিক সমাবেশ, জাতীয় ঐক্য গড়ে তোলার উদ্যোগসহ নানা ইস্যুতে সংবাদ সম্মেলনে কথা বলবেন তিনি। গণফোরাম এবং ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা এ সময় উপস্থিত থাকবেন।

এদিকে সোহরাওয়ার্দী উদ্যানে পূর্বঘোষিত আগামী ২২ সেপ্টেম্বরের সমাবেশ করার অনুমতি এখনও পাননি ড. কামাল হোসেন। প্রায় এক মাস আগে নাগরিক ঐক্যের ব্যানারে এদিন রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করেন তিনি। এ জন্য অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতিও চান। কিন্তু এখন পর্যন্ত অনুমতি মেলেনি।

এ অবস্থায় বিকল্প হিসেবে ঐক্য প্রক্রিয়ার পক্ষ থেকে একই দিন বেলা ৩টায় গুলিস্তানে অবস্থিত মহানগর নাট্যমঞ্চে নাগরিক সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণের মেয়রের কাছে আবেদনটি করেন।

জানতে চাইলে তিনি সোমবার বলেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যানে শান্তিপূর্ণ একটি সমাবেশ করতে চাই। কিন্তু এখনও অনুমতি মেলেনি। এ অবস্থায় বিকল্প হিসেবে মহানগর নাট্যমঞ্চেও সমাবেশ করার জন্য আবেদন করেছি। আশা করি সোহরাওয়ার্দী উদ্যানে আমাদের সমাবেশ করতে দেয়া হবে। সরকার সেটা না চাইলে মহানগর নাট্যমঞ্চে করতে দিক। কোথাও না কোথাও তো আমাদের সমাবেশ করার অনুমতি দিতে হবে।