আজ সৈয়দ আশরাফের কুলখানি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৯ | আপডেট: ১১:৩০:পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৯
সংগৃহীত

আওয়ামী লীগের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক, জনপ্রশাসন মন্ত্রী ও মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ আশরাফুল ইসলামের পবিত্র আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল হবে আজ।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বাদ আসর রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবে এ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। গতকাল সোমবার (৭ জানুয়ারি) আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়েছে। এতে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার(৩ জানুয়ারী) থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আশরাফুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। কয়েক মাস ধরে ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

এরপরে শনিবার (৫ জানুয়ারি) বিকেলে তার মরদেহ দেশে আনা হয়। পরদিন রবিবার রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন সৈয়দ আশরাফ। উল্লেখ্য, বাংলাদেশের অস্থায়ী সরকারের রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের সন্তান সৈয়দ আশরাফুল ইসলাম বাবার দেখানো পথেই হেঁটেছেন রাজনীতির দীর্ঘসময়।

অথচ এত সমৃদ্ধময় জীবনগল্পে আত্মঅহমিকার লেশমাত্র ছিল না তার। বিনয়ী, মৃদুভাষী আর বিচক্ষণতার মধ্য দিয়েই তিনি সবার ‘আশরাফ ভাই’ বলে পরিচিতি পান। তাকে হারিয়ে কাঁদছে মানুষ, কাঁদছে রাজনৈতিক অঙ্গনের নেতারা।