আদৌ নির্বাচন হবে কিনা?

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮ | আপডেট: ১১:১৬:অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮
কর্নেল (অব.) ড. অলি আহমদ। ফাইল ছবি

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ বলেছেন, এখন দেশে একটি ক্রান্তিকাল চলছে। দেশে উৎকণ্ঠা, আতঙ্ক এবং অনিশ্চয়তা বিরাজ করছে। কেউ জানে না আগামী দিনে কী হতে যাচ্ছে। সবার মনে একটাই প্রশ্ন, আদৌ নির্বাচন হবে কিনা?

কর্নেল অলি বলেন, আর যদি নির্বাচন হয় সেই নির্বাচনে আমরা ভোট দিতে পারব কিনা? আমরা যারা বিরোধী দলে আছি আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। এই চ্যালেঞ্জ ঐক্যবদ্ধভাবে যদি আলাপ-আলোচনার মাধ্যমে মোকাবেলা না করি তাহলে রক্তপাত এড়ানো যাবে না।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের এলডিপিতে যোগদান উপলক্ষে শনিবার রাজধানীর তেজগাঁওয়ে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয় ঐক্য নিয়ে অলি আহমদ বলেন, বিএনপি হলো সবচেয়ে বড় রাজনৈতিক দল। তারা ড. কামাল হোসেন ও ডা. বি চৌধুরীর সঙ্গে জাতীয় ঐক্য করছে। আমরা এই ঐক্যকে শুভ কামনা জানাই।

তবে অনেকে নানারকম বক্তব্য রাখছেন, যার কোনো ভিত্তি নেই, ভারসাম্য নেই। যাদের কাছে দু’জন প্রার্থী নেই তারাও ১৫০টি আসন চায়। এভাবে রাজনীতি হয় না। এগুলো ভাগ-বাটোয়ারার রাজনীতি। ভাগ-বাটোয়ারার রাজনীতি দিয়ে হবে না বলেও মন্তব্য করেন অলি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমি অনুরোধ করব বঙ্গবন্ধুকন্যাকে, দেশ ও দেশের মানুষের কথা চিন্তা করুন। বিদেশিদের কথা না ভেবে দেশের মানুষের যেটা ভালো হবে, আলাপ-আলোচনার মাধ্যমে, সেটা সুরাহা করতে হবে।

এলডিপির সভাপতি বলেন, পত্র-পত্রিকায় দেখছি, ভাগ-বাটোয়ারার রাজনীতির কথা বলছেন। ভাগ-বাটোয়ারার রাজনীতি হবে না। প্রাধান্য দিতে হবে যোগ্যতাকে, জনগণের কাছে যার গ্রহণযোগ্যতা বেশি তাকে। আগামী দিনগুলোতে সহজে কেউ পার পাবেন না। এটা খুবই কঠিন পথ। ২০১৪ সাল পুনরায় ফিরে আসবে না।

অলি আহমদ বলেন, প্রথম থেকেই বলে আসছিলাম, সময় অনেক কম। সময় অনেক কঠিন। তিনি বলেন, বাংলাদেশের মানুষের রাজনীতির যে চরিত্র, সেটা দেখে আমার যে সন্দেহ হয়েছিল, সেগুলো আমি পরিষ্কার করেছি। অনেকে সেদিন মনোক্ষুণ্ণ হয়েছিল। কিন্তু সময় যতই অতিবাহিত হয় তখন সবাই বুঝতে পারবে ড. অলি আহমদ সবাইকে হুশিয়ার করে দিয়েছিল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য আবদুল করিম আব্বাসি, আবদুল গণি, অধ্যাপক মো. আবদুল্লাহ, ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন মোস্তফা, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।