আবারও নানা হলেন ‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত নায়ক ইলিয়াস কাঞ্চন

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৯:৩৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮ | আপডেট: ৯:৩৫:পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮
ছবিঃ সংগৃহিত

জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন আবারও নানা হয়েছেন । মঙ্গলবার লন্ডনে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় পুত্র সন্তানের জন্ম দিয়েছেন ইলিয়াস কাঞ্চনের মেয়ে ইশরাত জাহান ইমা। বর্তমানে মা ও ছেলে দুজনেই ভালো আছেন বলে নিশ্চিত করেছেন ইলিয়াস কাঞ্চন। পরিবারে নতুন সদস্য আসায় উচ্ছ্বসিত ‘বেদের মেয়ে জোছনা’খ্যাত এই নায়ক।

স্ত্রী জাহানার মৃত্যুর পর থেকে নিরাপদ সড়কের দাবিতে কাজ করে চলেছেন এই অভিনেতা। গড়ে তুলেছেন নিরাপদ সড়ক চাই আন্দোলন। এ আন্দোলনের দাবিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করা হয়। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মাধ্যমে সমাজে ইতিবাচক ভূমিকা রাখায় ২০১৮ সালে একুশে পদক লাভ করেন ইলিয়াস কাঞ্চন।

গত ২২অক্টোবর ছিলো জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ এবং জাহানারা কাঞ্চনের ২৫তম মৃত্যুবার্ষিকী। আজ ২৩ অক্টোবর কাঞ্চনের মেয়ের ঘর আলো করে এলো আরেক সন্তান। সেই সাথে ইলিয়াস কাঞ্চন আবারও নানা হলেন। ইলিয়াস কাঞ্চনের একমাত্র কন্যা ইমার ঘরে এর আগে আরেকটি মেয়ে জন্ম নেন আর্শিয়া মাহনাজ ইসলাম । তার বয়স এখন ৬বছর।

নাতির জন্য দেশবাসি সকলের কাছে দোয়া চেয়েছেন ইলিয়াস কাঞ্চন। তিনি জানান ইমা যখন সন্তান সম্ভাবা তখন মা হারা মেয়ে ইমার পাশে আমার থাকাটা ভীষন জরুরী ছিলো। সিদ্ধান্ত নিয়েছিলাম অসুস্থ্য মেয়ের কাছে যাব।

বিমানের টিকিটও কাটা হয়েছিলো কিন্তু সে সময় দেশে নিরাপদ সড়ক এর দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন শুরু হওয়ায় দেশে এতগুলো (শিক্ষার্থী) সন্তানকে ঝুঁকির মুখে রেখে বিদেশে আমার একটা মেয়ের পাশে আর যাইনি।

শিক্ষার্থী আন্দোলন থেমে গেছে কিন্তু আমার সংগঠন নিরাপদ সড়ক চাই এর আন্দোলন সারা বছরজুরে অব্যহত। বিশেষ করে অক্টোবর মাসটি নিরাপদ সড়ক চাই আন্দোলনের গুরুত্বপূণ্য একটি ব্যস্ততম মাস সব মিলিয়ে শেষ পর্যন্ত মেয়ের কাছে আর যাওয়া সম্ভব হয়ে ওঠেনি।

মেয়ের ঘরের নাতির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন এই চিত্রনায়ক। তিনি জানালেন, তার নাতির নাম রাখা হয়েছে আরশান। ইলিয়াস কাঞ্চনের একমাত্র কন্যা ইমা এর আগে ২০১২ সালে এক কন্যাসন্তান জন্ম দেন। তার নাম আর্শিয়া মাহনাজ ইসলাম। স্বামী কলিন্স ইসলামকে নিয়ে যুক্তরাজ্যেই স্থায়ীভাবে বাস করেন ইমা।