আবারো মাঠে দর্শক, আঙ্গুল উঠছে নিরাপত্তা নিয়ে

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৫:৫৮:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮

সিলেটের মাঠে এই নিয়ে দ্বিতীয়বারের মত দর্শকের অনুপ্রবেশ। প্রথম দিন নিরাপত্তার তোয়াক্কা না করে এক কিশোর ভক্ত মাঠে ঢুকে পড়েছিল। এবার তৃতীয় দিনে আরেক দর্শকের অনুপ্রবেশ।

প্রথমদিনের ঘটনায় দর্শক অপ্রাপ্তবয়স বিধায় সেই ঘটনা ক্ষমাসুন্দর দৃষ্টিতে নিয়েছিলেন সবাই। কিন্তু তৃতীয় দিনেও একই রকম ঘটনা ঘটায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

ইনিংসের ৪২ তম ওভারে তাইজুল ইসমালের বলে পিটার মুর আউট হয়ে ফিরে যাওয়ার পর বাংলাদেশ দল তখন উদযাপনে ব্যস্ত। ঠিক তখন পূর্ব গ্যালারির বেষ্টনী ডিঙ্গিয়ে অল্প বয়সী এক দর্শক ঢুকে পড়ে মাঠে। পেছন পেছন এক পুলিশ সদস্য আসলেও তিনি তাকে ঠেকাতে পারেননি। পরে বিসিবির আরও দুজন নিরাপত্তাকর্মী এসে ওই দর্শককে মাঠ থেকে বের করে নিয়ে যান। ওই দর্শককে আপাতত পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

স্টেডিয়ামের চারদিকের বেষ্টনি থাকলেও প্রায় দশ ফুট উঁচু বেষ্টনি ভেদ করেই লোকজন ঢুকে পড়ছেন মূল মাঠে। আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দিয়ে কিভাবে তারা ঢুকছেন এমন প্রশ্নের জবাবে বিসিবির নিরাপত্তা বিভাগের প্রধান মেজর (অব:) হোসেন ইমাম বলেছেন, ‘সত্যি কথা বলতে আমাদের নিরাপত্তা বাহিনীর(বিসিবি) সদস্য মাত্র ২০ জন। তাদের পক্ষে পুরো মাঠ নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের আরও একটু সচেতন হলে হয়তো এই ধরনের ঘটনা রোধ করা সম্ভব হতো। মুশফিকের ভক্ত বলে পরিচয় দেওয়া এই যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।’

হোসাইন ইমামের মতে গ্যালারির সঙ্গে মাঠকে আলাদা করা গ্রিলের বেস্টনি আরেকটু উঁচু হলে এড়ানো যেত এমন ঘটনা।

প্রথম দিনও পূর্ব গ্যালারী থেকে সপ্তম শ্রেণী পড়ুয়া এক কিশোর মুশফিককে জড়িয়ে ধরতে ঢুকে পড়ে মাঠে। সাইফুল ইসলাম অনিক নামের ওই কিশোরের সঙ্গে কথা বলে জানা যায়, গ্যালারীতেও সে এসেছিল টিকেট ছাড়াই স্টেডিয়ামের বাইরের আরেকটি নিরাপত্তা বেষ্টনী ডিঙ্গিয়ে। অপ্রাপ্তবয়স হওয়ার কারণে ওই কিশোরকে পরে পুলিশ অভিভাবকদের কাছে হস্তান্তর করে।