আমি গণফোরামের কেউ না : বিবিসিকে সুলতান মনসুর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৯ | আপডেট: ৯:৩৫:অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৯
সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। ফাইল ছবি

গণফোরাম থেকে নির্বাচিত মৌলভীবাজার-২ আসনের সুলতান মোহাম্মদ মনসুর বলেছেন, গণফোরাম আমার চিন্তার দিক দিয়ে কাছাকাছি সেজন্যই আমি রেজিস্টার্ড পার্টি হিসেবে গণফোরামের হয়ে জাতীয় ঐক্যফ্রন্টের মার্কা নিয়েছি। মূলত আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন আওয়ামী লীগ কর্মী।

বুধবার বিবিসি বাংলাকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তবে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা ও ১১টি কর্মসূচিকে মেনে নিয়েই নির্বাচনে অংশগ্রহণ করেছেন বলেন জানান সুলতান মোহাম্মদ মনসুর। তিনি বলেন, রাজনীতির রণকৌশল হিসেবে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য হয়ে জাতীয় ঐক্যফ্রন্টের মার্কা ধানের শীষ নিয়েছি। আসলে আমি গণফোরামের দায়িত্বশীল না।

তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচন হলে তিনগুন বেশি ভোট পেয়ে লক্ষাধিক ভোটে জয়ী হতাম। নির্বাচনের ১০/১৫ দিন আগে একটি সন্ত্রাসী মহল আমার নির্বাচন বানচালের চেষ্টা করেছে। ১৯৭১ এ পাকিস্তানিদের বিরুদ্ধে আত্মগোপন করে লড়াই করে যেমন বিজয় ছিনিয়ে এনেছিলাম, ঠিক একইভাবে এবারের নির্বাচনে মৌলভীবাজার-২ আসনের নেতাকর্মী ও মা বোনেরা আমাকে বিজয় ছিনিয়ে আনতে সাহায্য করেছে।

গণফোরামের সাংসদ হিসেবে আপনারা কি শপথ নেবেন কী না জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে আমি সংসদীয় আসনে আছি। ঢাকায় গিয়ে ঐক্যফ্রন্টের মূল নেতা ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করে আমি আমার সিদ্ধান্ত নেবো। ঐক্যফ্রন্টের বড় দল বিএনপি শপথ গ্রহণ করবে কি করবে না, এ বিষয়ে স্টিয়ারিং কমিটির সঙ্গে যোগাযোগের আগে তিনি কোনো মন্তব্য করতে চাননি।