আমি মন্ত্রী হইনি বলে আপনারা বিচলিত কিংবা ভেঙে পড়বেন না: নাহিদ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ৪:০৩:অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ফাইল ছবি

আজ সোমবার দুপুরে সিলেটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেন, আমি ১০ বছর দায়িত্বে ছিলাম। নতুনদের জায়গা দিতে আমাদের সরতে হয়েছে।

এটাই জগতের নিয়ম এবং ধারাবাহিকভাবে তা চলে আসছে। তবে আমি মন্ত্রী হইনি বলে আপনারা বিচলিত হবেন না কিংবা ভেঙে পড়বেন না। বাস্তবতাকে মেনে নিয়ে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, যোগ্য হলেও আজীবন দায়িত্ব পালন করা যায় না। পুরনোরা না সরলে নতুনদের কিভাবে জায়গা হবে? বিগত মন্ত্রিসভার অধিকাংশ বাদ পড়েছেন। এ জায়গায় তরুণ মেধাবীরা স্থান পেয়েছেন। তাদের নিত্যনতুন দৃষ্টিভঙ্গি ও বাস্তবিক চিন্তাভাবনা উন্নত বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা রাখবে।

বিদায়ী শিক্ষামন্ত্রী আরো বলেন, আমরা তো (বাদ যাওয়া সিনিয়র মন্ত্রী) এমপি হিসেবে সংসদে আছি, দলেরও দায়িত্বে আছি। নতুনরা এগিয়ে যেতে আমাদের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় তিনি দেশ জাতি ও শেখ হাসিনা সরকারের অগ্রযাত্রায় সবাইকে সামিল হওয়ার আহ্বান জানান। এ ছাড়া তিনি দেশকে এগিয়ে নিতে যোগ্যতাসম্পন্ন ও তারুণ্যনির্ভর মন্ত্রিসভা গঠন করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, সিলেট-৬ আসনে হ্যাটট্রিক জয়ী চারবারের সংসদ সদস্য ও টানা ১০ বছর সফলতার সঙ্গে শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ।