আ’লীগের সবচেয়ে তরুণ এম‌পির কাজের পরিকল্পনা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ৯:১৮:অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯
ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দে‌শের সব‌চে‌য়ে তরুণ সংসদ সদস্য হি‌সে‌বে নওগাঁ-৫ থেকে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক আব্দুল জলিলের ছেলে ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

৩৪ বছর বয়সী জন বয়সের হিসেবে দে‌শের সব‌চে‌য়ে কম বয়সী সংসদ সদস্য। জন পেশায় একজন ব্যারিস্টার। এছাড়া তার ব্যবসা-বাণিজ্যও রয়েছে। ভোটের ফলাফ‌লে ৭৩ হাজার ২০৩ ভো‌টে বিএন‌পি প্রার্থীকে পরা‌জিত ক‌রে নওগাঁ সদর থে‌কে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।

এরইমধ্যে জন জা‌নি‌য়ে‌ছেন, তি‌নি স্বপ্ন দেখেন বাবার অসমাপ্ত কাজ সমাপ্ত করার। একটি গণমাধ্যমের সঙ্গে একান্ত আলাপচারিতায় প্রথমবারের মতো এমপি হওয়ার অনুভূতি প্রকাশ এবং করণীয় বিষয়ে কথা বলেছেন জন।

জন বলেন, এটা আমার প্রথমবারের মতো এমপি হওয়ার অভিজ্ঞতা। তাই শপথ নেওয়ার আগ পর্যন্ত বুঝতে পারছিলাম না আসলে কী হতে যাচ্ছে। বাবাকে ছাড়া যে এমপি হব সেটাও মাথায় ছিল না কোনোদিন। সব মিলে খুশি হওয়ার বিষয়ও আছে আবার আপসেট হওয়ার বিষয়ও আছে। এটা ভেবে ভালো লাগছে যে, আমি তরুণদের প্রতিনিধিত্ব করতে যাচ্ছি। তরুণদের মধ্যে আমি ছাড়াও মাশরাফি ভাই, নওফেল ভাই, তন্ময় ভাই আছেন।

নিজের করণীয় বিষয়ে এই নবীন সংসদ সদস্য বলেন, আমার কাজ হবে যারা প্রবীণ আছেন তাদের কাছ থেকে অভিজ্ঞতা নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে জনগণের প্রতিনিধিত্ব করা। প্রবীণদের উপদেশ ও মূল্যবান মতামত নিয়ে আমাদের মতো করে একসঙ্গে দেশকে এগিয়ে নিতে চাই। আমরা তরুণদের ভবিষ্যতে রাজনীতিতে আসার প্লাটফর্মটা তৈরি করে দিতে চাই। আমি জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ তিনি আমার প্রতি আস্থা রেখে মনোনয়ন দিয়েছিলেন।

নিজের নির্বাচিত এলাকার জনগণের উদ্দেশে জন বলেন, নওগাঁর মানুষ যে আমাকে বিপুল ভোটে জয়ী করেছে, সে কারণে আমি এলাকার সর্বস্তরের মানুষের প্রতি কৃতজ্ঞ। এলাকার মানুষকে একটা কথা বলতে চাই, নওগাঁর মানুষ যেন সার্বিক সুযোগ সুবিধা পায় আমি সেভাবে কাজ করে যাব। নওগাঁ যেন উন্নত একটা শহর হিসেবে গড়ে ওঠে, সে চেষ্টা করব। যে পরিকল্পনা শেখ হাসিনার বাবাও করেছিলেন তা বাস্তবায়ন করতে মনে প্রাণে চেষ্টা করব। সে জন্য নওগাঁর মানুষের জন্য দিনরাত খাটব। নওগাঁয় গ্যাস আনা হবে, তরুণদের জন্য একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের কথা ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন। আশা করছি সেটা হবে। আর নওগাঁয় মাদক সমস্যা নিরসনের জন্য যা করা প্রয়োজন তা শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী করব ইনশাআল্লাহ। বেকারদের কর্মসংস্থানের জন্য নেত্রী ইতোমধ্যে উদ্যোগ নিয়েছেন। সারাদেশের মতো আমার এলাকায়ও বেকার সমস্যা নিরসন হবে এ প্রত্যাশা করি।

প্রতিপক্ষের উদ্দেশে তিনি বলেন, আমার প্রতিপক্ষ ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের জাহিদুল ইসলাম ধলু ভাই। আমি তার সঙ্গে নির্বাচনের পরের দিন দেখা করে কথা বলেছি। আমি বলেছি, নির্বাচন একটা প্রতিযোগিতা। এখানে হার-জিত থাকবেই। এখন আমি জিতেছি, এটার মানে এই নয় যে আমাদের মধ্যে শত্রুতা থাকবে। আমাদের রাজনৈতিক আদর্শ ও দল ভিন্ন, কিন্তু আমরা একই মাটির সন্তান। নওগাঁর উন্নতির জন্য আমি তার কাছে সহায়তা চেয়েছি এবং তিনি আমাকে এ বিষয়ে আশ্বস্ত করেছেন।

এমনটা জানিয়েছেন, দে‌শের সব‌চে‌য়ে কম বয়সী সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।