আসুন আমরা সব দলের অংশ গ্রহণে অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন করি: রওশন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮ | আপডেট: ২:২৫:অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮
সংগৃহীত

সোমবার রাতে জাতীয় সংসদের সংসদের ২৩তম ও সমাপনী অধিবেশনে দেয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, নির্বাচন কমিশনকে যেন ফ্রি হ্যান্ডে নির্বাচন পরিচালনা করতে দেয়া হয়।

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, আসুন আমরা কাউকে নিশ্চিহ্ন করার প্রতিজ্ঞা না করি। আমরা সকলের অংশ গ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন করি। আসুন আমরা গণতন্ত্রের পথে হাঁটি। আসুন আমরা সবাই মিলে নির্বাচন করি। সব দলের অংশ গ্রহণে অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন করি।





এসময় তিনি বলেন, নির্বাচনের সময় সংখ্যালঘুরা নানা শঙ্কায় থাকে। এটা দূর করতে হবে। তারা যাতে নিরাপদে থাকে, জোর করে কেউ যাতে কিছু করতে না পারে। তারাও যেন নির্বাচনে অংশ নিতে পারে।

তিনি আরো বলেন, নির্বাচন একটি সার্বজনীন ব্যবস্থা। একটা সুষ্ঠু সমাজ গড়তে গেলে একটা সুষ্ঠু নির্বাচন করা প্রয়োজন। সবাই মিলে অবাধ ভাবে নির্বাচনের প্রয়োজনে গণতন্ত্র সুসংহত করতে হবে।





বিরোধীদল গুলোর নির্বাচনে অংশ নেবার সুযোগ দিতে হবে। আমি মনে করি যে, নির্বাচন শুধু ক্ষমতা রদবদল নয়, এর সঙ্গে সঙ্গে অনেক কিছু পরিবর্তন হয়। দেশ যেন ভালোভাবে চলে সেটাও নিশ্চিত করতে হবে।

বিরোধী দলীয় এ নেতা আরো বলেন, এই সংসদে আমরা জনগণের প্রত্যাশা অনুযায়ী কতটা ভূমিকা রাখতে পেরেছি সেটা জনগনই মূল্যায়ন করবে। তবে এমন সফল পার্লামেন্ট আমি আগে কখনো দেখিনি। আমাদের দল জাতীয় পার্টি এই সংসদে বিরোধী দল হিসেবে কার্যকর ভূমিকা রেখেছে।