ইঁদুরের পেটে ১২ বোতল মদ!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২১ | আপডেট: ৯:০৪:অপরাহ্ণ, জুলাই ৬, ২০২১

রকারি মদ চুরি করে, মদ্যপ ইঁদুরের দল। দোকানের কর্মীদের চোখে ধুলো দিয়ে বন্ধ দোকানেই পার্টি করে তারা। অবাক হচ্ছেন ? কোনও প্রলাপ নয়। ভারতের তামিলনাড়ুর ঘটনা। সরকারি মদের দোকান থেকে ১২ টি বোতল ওয়াইন নিয়ে তা খেয়ে ফেলার প্রমাণ মিলেছে।

সংবাদসংস্থা ইন্ডিয়া ডটকম এমন তথ্যই জানিয়েছে।

জানা গেছে, লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল ভারতের তামিলনাডু রাজ্যের নিলগ্রিস জেলার গুডালুর শহরের কাদাম্পুঝা এলাকার ওই মদের দোকান। কিন্তু সোমবার (৫ জুলাই) কর্মচারীরা দোকানটি খোলার পর দেখতে পান ১২টি ওয়াইনের বোতলের ছিপি খোলা এবং সেগুলোতে ইঁদুরের ছোট ছোট ধারালো দাঁতের কামড়ের সুস্পষ্ট চিহ্ন। প্রতি বোতল ওয়াইনের দাম ছিল ১৫০০ টাকা। অর্থাৎ ১৮ হাজার টাকার মদ পান করেছে ইঁদুররা।

তবে সরকারি মদ ইঁদুর পান করছে, এ ঘটনা নতুন নয়। বিহারে মদ নিষিদ্ধ হওয়ার পর ২০১৭ সালে প্রায় ৯ লাখ লিটার মদ বাজেয়াপ্ত করেছিল পুলিশ। প্রমাণ হিসেবে সেই মদ থানায় ছাড়াও ঘর ভাড়া নিয়ে রাখতে হয়েছিল। তখনও তা ইঁদুরের পেটে গিয়েছিল। ইঁদুরের হাত থেকে প্রমাণ বাঁচিয়ে রাখতে কার্যত হিমশিম খেতে হয়েছিল পুলিশকে।

এরপর ২০১৮ সালেও পুলিশের বাজেয়াপ্ত মদ বরেলি থেকে ফাঁকা হয়ে গিয়েছিল। তখনও পুলিশ জানিয়েছিল ১ হাজার লিটার মদ পান করে নিয়েছে ইঁদুর। চলতি বছরের মার্চ মাসেও হরিয়ানা পুলিশের বাজেয়াপ্ত ২৯ হাজার লিটার মদ গিয়েছিল ইঁদুরদের পেটে।