ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে ঈশ্বরও থাকবে ভারতের সঙ্গে : রবি শাস্ত্রী

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯ | আপডেট: ৫:২৯:অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

এখনও ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনাল শেষ হয়নি। মঙ্গলবার (০৯ জুলাই) বৃষ্টি বাধায় রিজার্ভ ডে-তে ম্যাচ গড়িয়েছে বুধবারে। তবে ভারতের হেড কোচ রবি শাস্ত্রী মনে করছেন ম্যাচটা ভারতই জিততে যাচ্ছে। তার মতে, দ্বিতীয় সেমিফাইনাল থেকে ইংল্যান্ড জয়ী হয়ে লর্ডসের ফাইনালে যাবে, সঙ্গে যাবে ভারত।

৫৭ বছর বয়সী শাস্ত্রীর মতে, ৩০ মে থেকে সৌভাগ্য এখন পর্যন্ত ইংল্যান্ডের সঙ্গেই আছে। যদি প্রথম সেমিফাইনালটা জিতে যায় ভারত তবে সৌভাগ্য ভারতের ড্রেসিংরুমে চলে আসবে।

লর্ডসের সেই ফাইনালে ভারত-ইংল্যান্ড একে অপরের মুখোমুখি হোক এমনটাই আশা করছেন তিনি। রাউন্ড রবিন লিগ হওয়ায় এই বিশ্বকাপে প্রথম রাউন্ডেই একে অপরের মুখোমুখি হয়েছে সবাই। নয় ম্যাচে সাত জয় ও এক হার নিয়ে শীর্ষে থেকে সেমিফাইনালে ওঠে ভারত। আসরের সেই একমাত্র হারটি তারা পায় ইংল্যান্ডের বিপক্ষেই। ওই ম্যাচে ইংলিশদের কাছে ৩১ রানে হারে বিরাট কোহলির দল।

সেই ম্যাচে হারের কারণ হিসেবে ঈশ্বরকে দায়ী করছেন রবি শাস্ত্রী। তার মতে, ওই সময় ঈশ্বর ইংলিশদের ড্রেসিংরুমে বসেছিল। তবে ফাইনালে যদি আবারও ইংলিশদের মুখোমুখি হতে হয়, তাহলে সেই ঘটনার আর পুনরাবৃত্তি হবে না বলে জানান তিনি।

শাস্ত্রী বলেন, ‘আমার মনে হয় এখন পর্যন্ত ঈশ্বর ইংল্যান্ডের ড্রেসিংরুমে আছেন। আশা করি যদি ফাইনালটা আমরা ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারি তবে তিনি (ঈশ্বর) আমাদের পাশে এসে বসবেন।’

এমন ভাবনার পাশাপাশি শাস্ত্রী এক বাক্যে রোহিত শর্মার পারফরম্যান্সেরও প্রশংসা করেন। বলেন, ‘কেউ এটা করতে পারেনি। সে (রোহিত) আসলেই দারুণ ধারাবাহিকতা ধরে রেখেছে। তবে তার এই ফর্ম কোনো সারপ্রাইজ নয়। যখন সে কোনো টুর্নামেন্টকে লক্ষ্য করে, সে সেটা করে দেখায়।’

তবে এখন পর্যন্ত ফাইনাল নিশ্চিত হয়নি কোনো দলের। ওল্ড ট্রাফোর্ডের ভারত-নিউজিল্যান্ড ম্যাচটি বৃষ্টির কারণে মাত্র অর্ধেকই খেলা হয়েছে। খেলার বাকি অংশ খেলতে আজ আবারও মাঠে নেমেছে দুই দল।