ইবিতে বশেমুবিপ্রবি’র উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯ | আপডেট: ১০:২৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯
ছবি: টিবিটি

অনি আতিকুর রহমান, ইবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর বহিরাগত সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার প্রতিবাদে বশেমুবিপ্রবি’র উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাত পৌনে আটটার দিকে ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এ কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীরা।

এর আগে সন্ধ্যা সাতটার দিকে বশেমুবিপ্রবি শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে মৌন মিছিল ও মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করে ইবি শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ছিলেন আরিফুল ইসলাম, তৌফিক আহমেদ, জি কে সাদিক, আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, জাহিদ হাসান, আলী আরমান, শরিফ রাজ, সাখাওয়াত শান্তসহ বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী।

কর্মসূচি থেকে তারা দ্রুততম সময়ের মধ্যে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ ও শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলার সাথে জড়িতদের শাস্তি দাবি করেন। একইসাথে তারা এই জঘন্যতম হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।