ইবিতে শেষ হলো সপ্তম ‘আইসিএসডিএপি’ আন্তর্জাতিক সম্মেলন

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | আপডেট: ৫:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯
ছবি: টিবিটি

অনি আতিকুর রহমান, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত দুইদিনব্যাপী ‘সামাজিক উন্নয়ন’ বিষয়ক এশীয়-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট (আইসিএসডিএপি) সম্মেলন শেষ হলো আজ রোববার। সংস্থাটির সপ্তম দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজক ছিলো ইসলামী বিশ্ববিদ্যালয় এবং আইসিএসডিএপি।

জানা যায়, রোববার ২য় দিনের কর্মশালা বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনসহ ইসলামী বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হয়। ২য় দিনের অধিবেশনে সভাপতিত্ব করেন সম্মেলনের পৃষ্ঠপোষক ও সমাজকল্যাণ বিভাগের সভাপতি অধ্যাপক ড. শাহিনুর রহমান।

সেমিনারে সামাজিক উন্নয়ন শীর্ষক বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার। তিনি বলেন, বর্তমান পৃথিবীতে যে সব সামাজিক সমস্যা প্রকট আকার ধারন করেছে তা সামাজিক অবক্ষয় রোধ এবং সামাজিক-মানবিক মূল্যবোধ জাগ্রত করার মাধ্যমে সমাধান করে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসময় অতিথিদের হাতে পুরস্কার তুলে দেন সেমিনারের প্রধান পৃষ্টপোষক ও ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, আইসিএসডি সভাপতি অধ্যাপক ড. মনোহর শঙ্কর প্রমুখ।