ইসরায়েলি ক্লাবের সঙ্গে খেলবে না বার্সেলোনা, স্বাগত জানালো ফিলিস্তিন

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১ | আপডেট: ৭:১৫:অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১

বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচ খেলার দাবি করে আসছিল ইসরায়েলের শীর্ষ লিগের ফুটবল ক্লাব বেইতার জেরুজালেম। তবে বার্সা জানিয়ে দিয়েছে তারা জেরুজালেমে গিয়ে কোনো ম্যাচ খেলতে চায় না। তাই ম্যাচটি বাতিল হয়ে গেছে।

এমন সিদ্ধান্তে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিন। এ নিয়ে বিবৃতি প্রকাশ করেছে ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

বিবৃতিতে বলা হয়, আমরা কাতালান ক্লাবটিকে (এফসি বার্সেলোনা) বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ভক্তের অনুভূতির প্রতি শ্রদ্ধার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ফাতাহ গ্রুপ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান জিব্রিল রাজউব বলেন, ম্যাচটি বাতিল করার মধ্য দিয়ে বার্সেলোনার সঠিক পরিচিতিই ফুটে উঠলো। একইসঙ্গে তারা বিশ্বব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা লক্ষাধিক সমর্থকদেরও সম্মান জানালো।

নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ৪ আগস্ট জেরুজালেমে ইসরায়েলি ক্লাবটির বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচ খেলার কথা ছিল বার্সেলোনার।

এর আগে গত বৃহস্পতিবার (১৫ জুলাই) ইসরায়েলি ক্লাবটির মালিক মোশে হগ জানান, বার্সেলোনা তাদের সঙ্গে প্রীতি ম্যাচটি খেলতে অস্বীকৃতি জানিয়েছে। তাই আসন্ন ম্যাচটি বাতিল করা হলো।