ইসির সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠক বিকেলে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ২:৫৫:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮
সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসছে নবগঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্ট। এ সময় তাদের আলোচনার বিষয়বস্তু হিসেবে তফসিল ঘোষণা পেছানোর দাবিটি আবারও তুলবেন ঐক্যফ্রন্টের নেতারা।

নির্বাচন কমিশনে যাচ্ছে ঐক্যফ্রন্টের ৭ সদস্যের প্রতিনিধিদল। জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র আ স ম আব্দুর রবের নেতৃত্বে গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও মাহমুদুল হক মান্নাসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারাদের থাকার কথা রয়েছে।





সোমবার (৫ নভেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করবেন ঐক্যফ্রন্টের নেতারা। এর আগে গত শনিবার জোটের অন্যতম নেতা ড. কামাল হোসেন তার লিখিত চিঠিতে সংলাপ শেষ হওয়ার পরে তফসিল ঘোষণার অনুরোধ করেছিলেন।





বিষয়টি নিয়ে রবিবার (৪ নভেম্বর) নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, ‘আজকেই (৪ নভেম্বর) আমাদের তফসিল ঘোষণার সিদ্ধান্ত ছিল। সার্বিক বিষয় বিবেচনা করে ৮ তারিখ তফসিল ঘোষণার সিদ্ধান্ত হয়েছে।

সব কিছু বিবেচনায় নিয়েই আমরা ৪ তারিখের পরিবর্তে ৮ তারিখে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সিদ্ধান্ত নিয়েছি। ওই দিন অপরাহ্নে কোন এক সময় প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তফসিল ঘোষণা করবেন।’





অন্যদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ বিষয়ে জানান, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের দ্বিতীয় সংলাপ আগামী বুধবার (৭ নভেম্বর) হতে যাচ্ছে। ওই দিন বেলা ১১টায় গণভবনে বৈঠক অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে শেখ হাসিনার সঙ্গে সাড়ে ৩ ঘণ্টা সংলাপ হয় ঐক্যফ্রন্ট নেতাদের।