উগ্রবাদীদের গুলিতে ৪ পাকিস্তানি সেনা নিহত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯ | আপডেট: ৭:৫৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯
ছবিঃ সংগৃহিত

আফগান সীমান্তের কাছে দুটি পৃথক ঘটনায় উগ্রবাদীদের গুলিতে পাকিস্তান সেনাবাহিনীর চার সেনা নিহত ও একজন আহত হয়েছে। শনিবার পাকিস্তান সেনাবাহিনী খবরটি নিশ্চিত করেছে।

সন্ত্রাসীদের দ্বারা ১০ পাকিস্তানী সশস্ত্র বাহিনীর সদস্য শহীদ হওয়ার দু’মাসেরও কম সময় পরে এই হামলা হয়েছে। ওই ঘটনায় নিহতদের মধ্যে ছয়জন উত্তর ওয়াজিরিস্তানের জেলায় সীমান্ত আক্রমণের সময় এবং চারজন বেলুচিস্তানের কেচ জেলায় একটি হামলায় নিহত হয়েছিলেন।

উত্তর ওয়াজিরিস্তানের ওই হামলার দায় স্বীকার করে ছিলো নিষিদ্ধ হেতরিক-ই-তালিবান পাকিস্তান

পাকিস্তানের অন্তঃবাহিনী জনসংযোগ(আইএসপিআর)’র এক বিবৃতিতে জানানো হয়েছে, প্রথম ঘটনাটি ঘটেছে উপজাতীয় জেলা উত্তর ওয়াজিরিস্তানে। শুক্রবার গভীর রাতে সেখানকার স্পিনওয়াম তহসিলের আববা খেলা এলাকায় নিরাপত্তা বাহিনীর নিয়মিত টহল চলাকালে গুলি করেছে দুর্বৃত্তরা।

এতে ঘটনাস্থলেই ২৩ বছর বয়সী সিপাহী আক্তার হোসেন শাহাদাতবরণ করেছেন। তিনি বালতিস্তান জেলার বাসিন্দা।

অন্যঘটনাটি ঘটেছে পাক-আফগান সীমান্তের দির এলাকায়। সেখানে পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরা সীমানা বেড়া ঠিক করছিল, ওই সময় সন্ত্রাসীরা তাদের উপর গুলি চালায়। সামরিক বাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে, এই ঘটনায় ৩ সেনা শাহাদতবরণ করেছেন এবং ১ জন আহত হয়েছেন।

দ্বিতীয় ঘটনায় শহীদ কর্মীরা হলেন, খাইবার জেলার বাসিন্দা সাইদ আমিন আফ্রিদি (২৮), মানশেরা জেলার ল্যান্স নায়েক মুহাম্মদ শোয়েব স্বাতী এবং নওশেরা জেলার বাসিন্দা সিপাহী কাশিফ আলী (২২)।