উবার চালককে কল দিতে সিমের দরকার হবে না

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮ | আপডেট: ৩:৪৯:অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮
সংগৃহীত

উবারের নতুন এই ফিচারটির নাম ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল (ভিওআইপি)। উবার ভিওআইপি ফিচারটি দিয়ে সিম কার্ড ছাড়া ওয়াই-ফাইয়ের সাহায্যে সরাসরি উবার চালককে ফোন দেওয়া যাবে।

সিম ছাড়াও চালককে কল দেওয়ার সুবিধা আনছে উবার। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশে এটা চালু হয়েছে বলে জানায় ভারতীয় প্রযুক্তিভিত্তিক সংবাদমাধ্যম গেজেটস নাউ।

উবারের ভিওআইপি ফিচারটি অনেকটা হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার এবং স্কাইপের কলিং সিস্টেমের মতো কাজ করবে। যেখানে সিমের কোনও কার্যকারিতা নেই।

উবারের নতুন ফিচারটি পর্যটক বা বিদেশ ভ্রমণকারীদের জন্য বেশ সহায়ক। দেশের বাইরে যাওয়ার সাথে সাথে নতুন সিম সক্রিয় করা কঠিন হয়ে পড়ে। তাই ফোন দেওয়া সম্ভব হয় না। কিন্তু ভিওআইপির মাধ্যমে ওয়াই-ফাই সংযোগ দিয়ে সহজেই উবার চালকের সাথে যোগাযোগ করে গন্তব্যে পৌঁছাতে পারবেন তারা।

এছাড়া নিজের দেশেও উবার ভিওআইপি কার্যকর ভূমিকা পালন করবে। ধরা যাক, আপনার ফোনে টাকা নেই, কিন্তু ইন্টারনেট কেনা আছে। এ অবস্থায় বর্তমান প্রচলিত সিস্টেমে আপনি কোনওভাবেই উবার চালককে কল দিতে পারবেন না। কিন্তু ভিওআইপি ফিচারে ফোনে টাকা থাকতে হবে না, শুধু ইন্টারনেট থাকলেই আপনি চালককে কল দিতে পারবেন।