ঊরুতে রক্ত জমেছে মাশরাফির

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮ | আপডেট: ১২:১৯:অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮

ইনজুরির সাথে লড়াই করেই এগিয়ে চলছেন মাশরাফি বিন মুর্তজা। হাঁটুতেই অস্ত্রোপচার হয়েছে ৭ বার। এছাড়া ছোটখাটো ইনজুরি তো লেগেই রয়েছে। এশিয়া কাপে আবার চোট পেয়েছেন আঙুলে। এর মধ্যে ঊরুতেও রক্ত জমেছে টাইগার অধিনায়কের।

বুধবার বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীর সাথে দেখা করেন মাশরাফি। মাশরাফিকে পরীক্ষা নিরীক্ষা করে দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, ঊরুতে রক্ত জমেছে তার। লাগতে পারে অস্ত্রোপচারও। অবশ্য সেটা নিশ্চিত হওয়া যাবে আরেকবার স্ক্যান করেই।

তিনি বলেছেন, ‘বলের আঘাতে মাশরাফির ঊরুতে রক্ত জমাট বেঁধেছে। স্ক্যান করে এ ব্যাপারে জানতে পেরেছি আমরা। আগামীকাল (বৃহস্পতিবার) ঊরুতে আবার স্ক্যান করানো হবে। তখন নিশ্চিত হওয়া যাবে এটা জমাট বাঁধা রক্ত, নাকি অন্য কিছু।’

এদিকে এশিয়া কাপে শোয়েব মালিকের ক্যাচ ধরতে গিয়ে আঙুলেও চোট পেয়েছিলেন মাশরাফি। সেটি সারতে আরো দুই সপ্তাহের মতো সময় লাগবে বলে জানিয়েছেন দেবাশীষ চৌধুরী, ‘মাশরাফির ডান হাতের কনিষ্ঠ আঙুলে আঘাত ছিল। এটা সারতে তিন সপ্তাহের মতো সময় লাগে। এর মধ্যে কিছু সময় চলে গেছে। আমরা আশা করছি সপ্তাহ দু-একের মধ্যে ও খেলায় ফিরে আসতে পারে।’

শুধু মাশরাফিই নয় ইনজুরিতে আছেন অন্য চার সিনিয়র খেলোয়াড়ও। পাঁজরের ইনজুরি নিয়ে এশিয়া কাপ খেলেছেন মুশফিকুর রহীম। তিনি বর্তমানে বিশ্রামে আছেন। আগামী সপ্তাহে তাকে পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন বিসিবি চিকিৎসক।

কব্জিতে চোট পাওয়া তামিম ইকবাল ইংল্যান্ডে সার্জন দেখিয়ে তার পরামর্শ মতো আছেন পুনর্বাসন প্রক্রিয়ায়। সার্জারির জন্য শুক্রবার অস্ট্রেলিয়া যাবেন সাকিব আল হাসান। এদিকে জানা যাচ্ছে, মাহমুদউল্লাহও নাকি ভুগছেন পাঁজরের ব্যথায়। বৃহস্পতিবার তাকে পরীক্ষা করবেন বলে জানিয়েছেন দেবাশীষ।