এক ইনিংসেই দুই সেঞ্চুরী মারলেন রাহানে

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮ | আপডেট: ৯:৫০:অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮

একই ইনিংসে দু’বার শতরান! আর সেটাও কিনা দেওধর ট্রফির ফাইনালে। এমন অদ্ভূত ঘটনাই ঘটেছে শনিবার নয়াদিল্লির ফিরোজ শাহ কোটলায়। যার নেপথ্য রইল স্কোরবোর্ডের ভুল।

৯৬ রানে ব্যাট করছিলেন ভারত ‘সি’ দলের অধিনায়ক অজিঙ্ক রাহানে। ভারত ‘বি’ দলের শাহবাজ নাদিমকে মিড অনে ঠেলে ৯৭-এ পৌঁছন তিনি। কিন্তু, মাঠে থাকা স্কোরবোর্ডে তাঁর নামের পাশে দেখায় ১০০। তা দেখে রাহানে ব্যাট তুলে উচ্ছ্বাস প্রকাশ করেন। স্টেডিয়ামে উপস্থিত ক্রিকেটপ্রেমীরাও হাততালি দিয়ে জানান অভিনন্দন। সরাসরি সম্প্রচারের টিভিতে তখন যদিও ৯৭ রানই দেখাচ্ছিল।

ভুল সংশোধন করেন রাহানের সতীর্থ সুরেশ রায়না। তিনি ড্রেসিংরুম থেকে ইশারায় বোঝান যে সেঞ্চুরি এখনও হয়নি। দরকার আর তিন রান। এই ঘটনা নিয়েই উঠছে প্রশ্ন। দেওধর ট্রফির ফাইনালে স্কোরবোর্ডে কেন ভুল সংখ্যা থাকবে, সরব হচ্ছে ক্রিকেটমহল।

স্বয়ং রাহানে অবশ্য কিছুক্ষণের মধ্যেই করেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৪৪ রানে অপরাজিত থাকেন তিনি। ১৫৬ বলের ইনিংসে মারেন নয়টি চার ও তিনটি ছয়। হন ম্যাচের সেরাও। রাহানের দাপটেই ভারত ‘সি’ তোলে ৩৫২ রান। জবাবে ৩২৩ রানে থামে ভারত ‘বি’ দল। বিজয়ী অধিনায়ক হিসেবে দেওধর ট্রফিও ওঠে রাহানের হাতে।