এক কিডনি সারাতে গিয়ে মায়ের আরেক কিডনি হারানো চলচ্চিত্র পরিচালক রফিক শিকদারে মা মারা গেছেন !

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৮:৪৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০১৮ | আপডেট: ৮:৪৮:পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি বিনোদনঃকিডনি রোগে আক্রান্ত হয়ে চলচ্চিত্র পরিচালক রফিক শিকদারের মা রওশন আরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে ঘটেছিল ভয়াবহ এক কাণ্ড। এক কিডনি সারাতে গিয়ে মায়ের আরেক কিডনিও হারাতে হয়েছে বলে আগেই অভিযোগ করেছিলেন রফিক শিকদার।





ডাক্তারের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ তোলা চলচ্চিত্র পরিচালক ও ‘পদ্মাপাড়ের পার্বতী’ উপন্যাসের লেখক রফিক শিকদারের মা মারা গেছেন।

বুধবার রাত ১০ টার দিকে এক ফেসবুক স্ট্যাটাসে মায়ের মৃত্যুর কথা জানান এ চলচ্চিত্র পরিচালক।





স্ট্যাটাসে রফিক শিকদার লিখেন, পাষাণ ডাক্তারের নির্মমতার কাছে জীবন যুদ্ধে হেরে গেছেন আমার মা। আমাদের ছয় ভাই বোনদের বিচারহীনতার নরকে ফেলে রেখে অভিমানে এইমাত্র ওপারে চলে গেলেন আমার মা।

এর আগে গত রবিবার (২৮ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে ভুল চিকিৎসায় নিজের মায়ের দুই কিডনি হারিয়ে ক্লিনিক্যালি ডেড হবার ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি করেন এ লেখক।





তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, ডাক্তার কর্তৃক কিডনী খোঁয়ানো মৃত্যুর দ্বারপ্রান্তে দাঁড়ানো (Clinically Dead) অভাগা মায়ের হতভাগা সন্তান হিসেবে দোষী ডাক্তার হাবিবুর রহমান দুলাল ও তার সহযোগীদের বিচার চাই।

তিনি বলেন, ‘প্রিয় নেত্রী, আমি সেই মায়ের সন্তান, যে মা আপনার প্রেমে অন্ধ। যাঁর ধ্যানে জ্ঞানে বঙ্গবন্ধু, হাসিনা, রেহেনা। আমার মা সেই মা, যে মা নৌকা ছাড়া ধানের শীষ দাঁড়িপাল্লা লাঙ্গল চেনে না। বাল্যকাল থেকে যে মা তাঁর সন্তানকে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি অনুরাগী করে তুলেছিল, হাসিনা রেহেনাকে ভালবাসতে বলেছিল।