এবার আইসিসিতে ভারত-পাকিস্তান লড়াই

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২:১২ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮ | আপডেট: ২:১২:পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮

এশিয়া কাপে ভারত-পাকিস্তান দ্বৈরথ শেষ হতে না হতেই দু’দেশের ক্রিকেট নিয়ে লড়াই শুরু হয়েছে অন্য মঞ্চে। আইনের বাইশ গজে। দুবাইয়ে আইসিসির সদর দপ্তরে।

চুক্তিভঙ্গের দায়ে ভারতীয় বোর্ডের কাছ থেকে ৭ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়েছে পাকিস্তান বোর্ড। তাদের বক্তব্য, ২০১৪ সালে ভারতীয় বোর্ডের সঙ্গে যে চুক্তি হয়েছিল, তাতে পরিষ্কার বলা ছিল, ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলা হবে।

কিন্তু ভারতীয় বোর্ড পরিষ্কার বলে দিয়েছে, কেন্দ্রীয় সরকারের অনুমতি না পেলে কোনোভাবেই এই সিরিজ হওয়া সম্ভব নয়। ভারতীয় বোর্ড আরও বলেছে, ওই চুক্তি মানতেই হবে, এটা আইনত কোথাও বলা নেই।

দুবাইয়ে এশিয়া কাপ চলাকালীনই পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান এহসান মানি বলেছিলেন, ‘বন্ধুত্বপূর্ণভাবে এই সমস্যার সমাধান পাওয়া সম্ভব নয়।’

যার জেরে আইসিসির বিশেষ মঞ্চে শুনানি শুরু হয়েছে। সোমবার শুরু হওয়া এই শুনানি চলবে বুধবার পর্যন্ত। যে শুনানি শুনছে মাইকেল বেলিফের নেতৃত্বাধীন তিন সদস্যের এক কমিটি।

ভারতীয় বোর্ডের এক কর্তা পরিষ্কার জানিয়ে দিয়েছেন, পাকিস্তান বোর্ডকে এক টাকাও ক্ষতিপূরণ দিতে তারা রাজি নয়। পিসিবির কেউ কেউ আবার মনে করেন, সফরে আসার ব্যাপারে ভারতীয় বোর্ড কর্মকর্তারা বিশেষ চেষ্টা করেননি। সব মিলিয়ে লড়াই তুঙ্গে।