এমপি নির্বাচন করেত চান চিত্রনায়ক ফারুক

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮ | আপডেট: ৭:১৫:অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮

গাজীপুরে ৫ আসনে এমপি নির্বাচন করতে চান ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ফারুক। মনোনয়ন পেতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ডাকের অপেক্ষায় আছেন তিনি।

চিত্রনায়ক ফারুক বলেন, ৫৭ বছর ধরে একটা দলের সঙ্গে আছি। আমার এলাকার মানুষ আমাকে চায়। আওয়ামী লীগের সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। সেই আত্মার সম্পর্ক থেকে আমি মনে করি এবার আমাকে নমিনেশন দেয়া হবে। কিংবদন্তি এই নায়কের এলাকার সাধারণ মানুষ তাকে এমপি হিসেবে দেখতে চায় বলেই মনে করেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কখন ডাকবেন আমি জানি না। এটা তার পলিসির ব্যাপার। এবার আসন দরকার। যে যেখান থেকে পাস করে আসতে পারবে তাকেই দরকার। শতভাগ গ্যারান্টি দিতে পারি আমি জিতব, ইনশাআল্লাহ।

চলচ্চিত্র অভিনেতা ফারুক গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণসোম গ্রামে ১৯৪৮ সালের ১৮ আগস্ট জন্মগ্রহণ করেন। তার পুরো নাম আকবর হোসেন পাঠান দুলু। কিন্তু ফারুক নামে বাংলা চলচ্চিত্রে অভিষেক হয় তার। শৈশব-কৈশোর ও যৌবন কেটেছে গ্রামের বাড়ি ও পুরান ঢাকায়। এখন তিনি থাকেন উত্তরায় নিজ বাড়িতে।

চিত্রনায়ক ফারুক একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দেশের স্বাধীনতার জন্য পাকিস্তানিদের ওপর ঝাঁপিয়ে পড়েন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতির দায়িত্বে রয়েছেন।

১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’-তে অভিনয়ের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রে ফারুকের অত্মপ্রকাশ। ১৯৭৫ সালে তার অভিনীত ‘সুজন সখী’ ও ‘লাঠিয়াল’ ছবি দুটি ব্যাপক ব্যবসা সফল হয়। ওই বছর লাঠিয়াল’র জন্য তিনি সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।