এসএসসিতে শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমি’র ৪৯টি বৃত্তি লাভ

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২০ | আপডেট: ৯:৪২:অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

হবিগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমি এন্ড হাইস্কুলে ২০২০ সালের এসএসসি পরীক্ষায় ১৬৮জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৫টি ট্যালেন্টপুলসহ ৪৯টি বৃত্তি লাভ করেছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাতে স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ নূরুল হক এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ৪৯টি বৃত্তি পেয়ে জেলায় সেরা অবস্থানে রয়েছে এ হাইস্কুলটি। এ রেজাল্টে শিক্ষার্থীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। একের পরকে মিষ্টি মুখ করাচ্ছেন। শিক্ষকরাও রেজাল্ট নিয়ে সন্তুষ্ট।

যদিও ১৯৯৫ সাথে স্থাপিত এ শিক্ষা প্রতিষ্ঠানে প্রথমে চালু করা হয় নার্সারী থেকে ২য় শ্রেণি পর্যন্ত। পাঠদানের ধারাবাহিকতায় নিজস্ব প্রতিষ্ঠান থেকে প্রথম ৫ম শ্রেণি শিক্ষার্থীরা ২০১১ সালে পিএসসি, ২০১০ সালে জেএসসি ও ২০০৯ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ সফলতা নিয়ে আসেন।

বোর্ড কর্তৃক ১৯৯৯ সালে নি¤œ-মাধ্যমিকের যাত্রা শুরু হলে শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে ভাল রেজাল্ট আসতে শুরু করে। যার ফলে ২০০৩ সালে শিক্ষা বোর্ড কর্তৃক জুনিয়র হাইস্কুলের স্বীকৃতি পায়। ধারাবাহিক শিক্ষার আলো ছড়ানোর ফলে ২০০৮ সালে মাধ্যমিকের স্বীকৃতি লাভ করে এ শিক্ষা প্রতিষ্ঠানটি। এখানে শেষ নয়, এ বিদ্যাপীঠটি ২০১০ সালে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জুনিয়র হাইস্কুলের এমপিওভুক্তি অর্জন করে। মাধ্যমিকের এমপিওভুক্তি অর্জন করে ২০১৯ সালে।

প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক বলেন- এখানে অবকাঠামোর অভাবে শিক্ষার্থী ও শিক্ষকদের সমস্যায় পড়তে হচ্ছে। তারমধ্যেও অতিযত্নসহকারে শিক্ষার্থীদের মাঝে মানসম্মত পাঠ দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। যার ফলে প্রায় শতভাগ রেজাল্ট আসছে। আমরা আরও এগিয়ে যেতে চাই। চাই সবার সার্বিক সহযোগীতা।