এ কি ক্যাচ নিলেন নিশাম! (ভিডিও)

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯ | আপডেট: ৫:১৪:অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধসে গেছে ভারতের টপ অর্ডার। একে একে সাজঘরে ফিরে গেছেন রোহিত শর্মা, অধিনায়ক বিরাট কোহলি, লোকেশ রাহুল ও দিনেশ কার্তিক। নিউজিল্যান্ডের পক্ষে মাট হেনরি তিনটি ও ট্রেন্ট বোল্ট একটি উইকেট তুলে নিয়েছেন। রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ভারতের সংগ্রহ ২৪/৪।

দীনেশ কার্তিক যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না। আউট হয়েছেন মানতে কষ্ট হচ্ছিল। এমন ক্যাচও ধরা সম্ভব? জিমি নিশাম যেন অসাধ্য সাধন করলেন।

ভারতীয় ইনিংসের দশম ওভারের ঘটনা। ওভারের শেষ বলটি একটু বাতাসে ভাসিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে ড্রাইভ করেছিলেন কার্তিক। বলটা মাটিতে পড়তে যাচ্ছিল ডানহাতি নিশামের বাঁ দিকে। নিজের উল্টো দিকে ঝাঁপ দিয়ে সেই বলটা অবিশ্বাস্যভাবে ধরে ফেলেন কিউই অলরাউন্ডার, মাটির মাত্র কয়েক ইঞ্চি উপর থেকে।

নিশামের ওই অবিশ্বাস্য ক্যাচেই ভারতের ব্যাটিং বিপর্যয়টা আরও প্রলম্বিত হয়েছে। ২৪ রানের মধ্যেই ৪টি উইকেট হারিয়ে বসেছে বিরাট কোহলির দল।

এর আগে ৫ রানে ৩ উইকেট হারানোর পর কিছুটা প্রতিরোধ গড়েছিলেন এই কার্তিক আর রিশাভ পান্ত মিলেই। কিন্তু কিউই পেসারদের তোপে এই জুটিটাও ১৯ রানের বেশি এগোতে পারলো না।

ভারতের বিশ্বকাপ স্বপ্নটা তাতে ভাঙার পথে। মাত্র ২৪০ রানের লক্ষ্য। সেটিই এখন পাহাড়সমান মনে হচ্ছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন