ঐক্যফ্রন্টের সঙ্গে সরকারের সংলাপ যেন ক্ষমতা ভাগাভাগির না হয়: সেলিম

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮ | আপডেট: ১১:৩৮:অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি রাজনীতিঃবাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সরকারের সংলাপ যেন ক্ষমতা ভাগাভাগির জন্য না হয় সেদিকে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে । তবে সংলাপের প্রস্তুতিকে ইতিবাচক বলে উল্লেখ করেছেন তিনি।

মঙ্গলবার (৩০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে সেলিম এ সতর্ক বার্তা উচ্চারণ করে অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের পরিবেশ তৈরির দাবিতে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেন । বাম গণতান্ত্রিক জোট এই সমাবেশের আয়োজন করে।





সেলিম বলেন, ‘সংলাপের জন্য জাতীয় ঐক্যফ্রন্টকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। এটি ভাল পদক্ষেপ। সংলাপ হতে হবে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য।’

বাম জোটকে সংলাপে আহ্বান না জানানো প্রসঙ্গে সিপিবি সভাপতি বলেন, ‘তাদের সঙ্গে সংলাপে বসলে আরও যেসব অতিরিক্ত দাবি আছে, সেগুলো নিয়ে আলোচনার সুযোগ হতো। কিন্তু সরকার সংলাপের জন্য পৃথকভাবে জাতীয় ঐক্যফ্রন্টকে বেছে নিয়েছে।’





বামজোট সতর্ক দৃষ্টিতে সংলাপের সবকিছু পর্যবেক্ষণ করবে বলেও জানান সিপিবি সভাপতি।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সমাবেশে বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বজলুর রশিদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগ নেতা আবদুস সাত্তার, গণতান্ত্রিক বিপল্গবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ উপস্থিত ছিলেন।