ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ফিরছেন তামিম

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮ | আপডেট: ১:৫১:অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮

অন্তত এক মাসের মধ্যে ব্যাট ধরার সুযোগ নেই ক্রিকেট তারকা তামিম ইকবালের। বর্তমানে তার হাতে রাবারের একটি রিহ্যাব ক্যাপ রয়েছে, যা কি-না রাখতে হবে আরও চার সপ্তাহ।
আর এটি খোলার পরেই হয়তো নামতে পারবেন ব্যাট নিয়ে। গতকাল বুধবার তামিম নিজেই জানালেন এসব তথ্য। তবে ওই সময় পাশে থাকা নিজের চাচা বিসিবির অন্যতম পরিচালক চাচা আকরাম খান শোনান আশার বাণী।

আকরাম খান সাংবাদিকদের বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় অংশেই ফিরতে পারবেন ভাতিজা তামিম। দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে গত মঙ্গলবার বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে আগামীকাল শুক্রবার বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

মূল সিরিজ শুরু হবে আগামী রোববার। মিরপুরে হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। ২৪ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে দ্বিতীয় ম্যাচ। এই ভেনুতেই ২৬ অক্টোবর হবে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ।

ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচটি। দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

এই সিরিজের পরপরই দেশের মাটিতে খেলতে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা। আকরামের ভাষ্য অনুযায়ী ওয়ানডে সিরিজের মধ্য দিয়েই ফিরবেন তামিম।

ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি আরও প্রায় ৭ সপ্তাহের বেশি সময়। আর তাই চার সপ্তাহ পরে হাতের ক্যাপ খুলে ফেলা হলে পরবর্তী তিন সপ্তাহে তামিম ব্যাট করবেন নেটে।

তখন হাতে কোনও ব্যথা অনুভূত না হলে সহসাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে খেলতে পারবেন টাইগার ক্রিকেটার। আর যদি তা নাও পারেন তবে সিরিজের তৃতীয় ভাগ অর্থাৎ টি-টোয়েন্টি সিরিজে তামিম ফিরবেন তা একপ্রকার নিশ্চিত করেই বলা চলে।