কক্সবাজার শহর থেকে রহস্যজনকভাবে ৫ স্কুলছাত্র নিখোঁজ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮ | আপডেট: ৩:২১:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

কক্সবাজার শহর থেকে পাঁচ স্কুলছাত্র রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছে। নিখোঁজ হওয়া পাঁচ ছাত্রের মধ্যে একজন হচ্ছে পৌর প্রিপার‌েটরি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র শিহাব উদ্দিন, অন্য ৪ জন হচ্ছে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র এইচ কে গালিব উদ্দিন, শাহরিয়ার কামাল আকিব, সাফিন নুর ও ৭ম শ্রেণির ছাত্র সায়েদ নকিব। অভিভাবকরা অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে হতাশ হয়ে পড়েছেন। উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন অভিভাবকরা।

অ্যাডভোকেট মোহাম্মদ নেজামুল হক জানান, অ্যাডভোকেট আবদুল আমিনের বড় ছেলে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রইণর মেধাবী ছাত্র এইচ কে গালিব উদ্দিন ৯ সেপ্টেম্বর স্কুলে যাওয়ার পর আর বাসায় ফিরে আসেনি। এইকভাবে মোর্শেদুল আলম জানান, তার দুই ভাগিনা ৮ম শ্রেণির মেধাবী ছাত্র শাহরিয়ার কামাল আকিব ও সাফিন নুর স্কুলে গিয়ে ফিরে আসেনি বাসায়। একইভাবে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র আদর্শ কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল মৌলানা জহিরুল হকের ছেলে সায়েদ নকিব স্কুলে যাওয়ার পর তাকেও আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

এ ব্যাপারে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেন জানান, আকিব ও সাফিনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অভিভাবকরা তার কাছে অভিযোগ করেন। এরা রবিবার স্কুলে অনুপস্থিত ছিলেন।

শহরের বাহারছড়াস্থ কবরস্থান পাড়ার বাসিন্দা ইমাদুল হকের ছেলে পৌর প্রিপার‌েটরি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র শিহাব উদ্দিন রবিবার স্কুলে যাওয়ার পর বাসায় ফিরে যায়নি। নিখোঁজ শিহাবের মামা জালাল হোসের জানান, এ ঘটনায় থানায় জিডি করতে গেলে পুলিশ পরের দিন বিস্তারিত তথ্য নিয়ে আসতে বলায় জিডি করা সম্ভব হয়নি। পরে মাইকিং করা ও পোস্টার লাগানো হয়েছে।

পৌর প্রিপার‌েটরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম জানান, তার স্কুলের ছাত্র নিখোঁজ হয়েছে এমন খবর কেউ জানাননি।

এ ব্যাপারে কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন খন্দকারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে ব্যস্ত আছে জানিয়ে কথা বলেননি।

পরে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তার জানা নেই। তিনি দ্রুত খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান। সেই সঙ্গে অভিভাবকদের তার সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করেন।

এদিকে একই দিনে পাঁচ স্কুলছাত্র নিখোঁজের ঘটনায় অভিভাবকদের আতংক সৃষ্টি হয়েছে। অনেকে ধারণা করছেন কোনো সিন্ডিকেট পরিকল্পিতভাবে কৌশলে তাদের অপহরণ করেছে। তা না হলে নিখোঁজ হওয়া ছাত্ররা পরিবারের সঙ্গে কেন যোগাযোগ করতে পারছে না। অভিভাবকরা এ ব্যাপারে দ্রুত পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন।