‘কখনো ঘটতে দেখিনি, কেবল শুনেছি’

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮ | আপডেট: ১০:৪৭:অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮

নানা পটেকরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনায় এ মুহুর্তে বিতর্কের তুঙ্গে রয়েছেন তনুশ্রী দত্ত। এ বিষয়ে বলিউড অভিনেত্রী কাজল মন্তব্য করে বলেন, এ রকম ঘটনা কখনো ঘটতেও দেখিনি, কেবল শুনেছি। সেটাও গুজবের মতো করে। এসব জানবেনই বা কীভাবে? কেউ কি এসে বলবে যে মাত্র “কাজটা” করে এলাম! জানি না ঘটনা কতটা সত্য, কিন্তু নিজের সামনে এসব হতে দেখলে আমি এর বিরুদ্ধে অবস্থান নিতাম। মনে হয় না আমার সামনে আর কখনো ঘটবে।’

বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

কাজল বলেন, এ রকম বাজে ঘটনা কিন্তু কেবল চলচ্চিত্র অঙ্গনেই ঘটে তা নয়। তনুশ্রী দত্তের অভিযোগ প্রসঙ্গে কাজল বলেছেন, তিনি যে অভিযোগ করেছেন, সেটাই তো বাস্তবতা। সর্বত্র এসবের বিরুদ্ধে অবস্থান নেওয়ার সময় হয়ে গেছে। কাজল মনে করেন ভারতেও মিটু আন্দোলন শুরু করা দরকার। সঙ্গে কেউ থাকুক বা না থাকুক, নিজেকেই জেগে উঠতে হবে, নিজের জন্য অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। সবাই যখন আপনাকে দেখবে, তাঁরাও জেগে উঠবেন।

প্রসঙ্গত, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিংয়ের সময় আপত্তিকরভাবে তনুশ্রী দত্তের গায়ে হাত রেখেছিলেন অভিনেতা নানা পাটেকর। সে সময় এ ঘটনার প্রতিবাদ করে পাত্তা পাননি তনুশ্রী। কিছুদিন আগে এ প্রসঙ্গে আবারও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এই অভিনেত্রী। এবার আর চাপা পড়েনি তাঁর ক্ষোভ। দাবানলের মতো ছড়িয়ে গেছে বলিউডে। কেননা তত দিনে হলিউড থেকে #মিটুর হাওয়া এসে পৌঁছে গেছে।