কলাপাড়ায় রিয়াজ হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯ | আপডেট: ৫:০৭:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯
ছবি:টিবিটি

গৌতম চন্দ্র হালদার, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নে জেলে রিয়াজ গাজীকে (৩৮) এর হত্যাকারীদের গ্রেফতারসহ তাদের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। রোববার সকাল ১১টায় লালুয়ার বানাতিবাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

মানববন্ধনে নিহতের স্ত্রী নাজমা বেগম বলেন, তার স্বামী রিয়াজ গাজীকে কাওসার পরিকল্পিতভাবে সাগরে নিয়ে হত্যা করেছে। তার স্বামী জেলে মান্নান সরদার হত্যা মামলার এক নম্বর সাক্ষী। এ মামলার আসামী সালাম ও আক্কাস হাওলাদার কাওসারের আত্মীয়।

এ মামলা থেকে তাদের রক্ষা করতে কাওসার পরিকল্পিতভাবে মাছ ধরার কথা বলে রিয়াজকে হত্যা করে লাশ সাগরে ফেলে দিয়ে নিখোঁজ নাটক সাজিয়েছে। মানবন্ধনে রিয়াজের মা আইফুল বিবি, ভাই আনোয়ার গাজী, সন্তান মারিয়া (৮) ও রমিস গাজী ছাড়া এলাকাবাসী শান্তি ফকির বক্তব্য রাখেন। তারা রিয়াজ গাজী হত্যায় জড়িতদের ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি সাগরে মাছ ধরতে যায় রিয়াজ গাজী। ৬ জানুয়ারি বঙ্গোপসাগরের লাল বয়া হাইডের কাছাকাছি ট্রলার থেকে সে নিখোঁজ হয়। ঘটনার তিনদিন পর ৯ জানুয়ারি সাগরে ভাসমান অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করে জেলেরা। এ ঘটনায় ওইদিনই কলাপাড়ার মহিপুর থানায় একটি ইউডি মামলা হয়েছে (যার নং ১/১৯)।