কালিয়াকৈরে দেড় মাস ধরে এসিল্যান্ডের পদ শূণ্য

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ৭:৩০:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
ফাইল ছবি

আলহাজ হোসেন, কালিয়াকৈর প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে প্রায় দেড়মাস ধরে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের (এসিল্যান্ড) পদ শূণ্য রয়েছে। এতে দুর্ভোগে পোহাতে হচ্ছে ওই ভূমি অফিসে সেবা নিতে আসা মানুষ। তবে অতি তাড়াতাড়ি এসিল্যান্ড নিয়োগের দাবী ভুক্তভোগীদের।

উপজেলা ভূমি অফিস ও ভুক্তভোগী লোকজন সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে সব শেষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেস হিসেবে দায়িত্ব পালন করেন শাহ মোঃ শামসুজ্জোহা। তিনি গত ২০১৮ সালের ৪ জানুয়ারী এ ভূমি অফিসে যোগদান করেন।

কিন্তু পদন্নোতি পাওয়ার পর একই বছরের ১ নভেম্বর তিনি কুড়িগ্রামের চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন। এরপর কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে এখন পর্যন্ত নতুন করে আর কোনো এসিল্যান্ড পোষ্টিং করা হয়নি।

ফলে প্রায় দেড় মাস ধরে কালিয়াকৈর উপজেলা ভূমি অফিসে এসিল্যান্ড পদটি শূণ্য অবস্থায় আছে। ফলে ওই ভূমি অফিসে কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিশেষকরে মিসকেস, ভিপি, নামজারী ও জমাভাগ, ডিমার্কেশন, বিভিন্ন অভিযোগকারী লোকজন বেশি বিপাকে পড়েছে। ফলে বিভিন্ন ফাইলপত্রও আটকে রয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন ওই অফিসে সেবা নিতে আসা মানুষ। দ্রুত এসিল্যান্ড নিয়োগের দাবী ভুক্তভোগী লোকজনের।

ওই ভূমি অফিসের কানুনগো তোজাম্মেল হক জানান, প্রায় দেড় মাস ধরে এসিল্যান্ড স্যার নেই। স্যার না থাকায় অফিসের কার্যক্রম কিছুটা ব্যাহত হচ্ছে। বর্তমানে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন ইউএনও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ভূমি অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, এসিল্যান্ড প্যানেল হয়ে গেছে। যে কোনো দিন এখানে এসিল্যান্ড পোস্টিং দেওয়া হবে। তবে জাতীয় নির্বাচনের কারণে এসিল্যান্ড পোস্টিং দেরি হয়েছে।