কাল শপথ নিচ্ছেন না সুলতান মনসুর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৯ | আপডেট: ১০:০০:অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৯
সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের নির্বাচিত জনপ্রতিনিধিরা আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সংসদ সদস্য হিসেবে শপথ নেবার কথা থাকলেও মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর আহমদ শপথ নিচ্ছেন না।

আজ বুধবার রাতে তিনি বলেন, শপথ নিবো কি না আমি কিছুই জানি না। এ বিষয়ে আমি মন্তব্য করতে রাজী নই।

সুলতান মনসুরের নির্বাচনী প্রধান উপদেষ্টা সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খাঁন বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট যেহেতু এই নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে সেহেতু শপথ নেয়ার প্রশ্নই আসে না। কাল সরকারি দলের শপথ, দলের সিদ্ধান্ত মোতাবেক শপথ নেবেন তিনি।

সুলতান মনসুরের নির্বাচনী আহ্বায়ক বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা বলেন, সুলতান মনসুর ঐক্যফ্রন্টের নির্বাচিত প্রার্থী। ঐক্যফ্রন্ট শপথের সিদ্ধান্ত নিলে তিনি শপথ নেবেন।

পেন্ডুলামের কাটার মতো দুলছে কুলাউড়াবাসীর ভাগ্য। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সুলতান মনসুরের শপথ নেওয়ার কোনো সুযোগ না থাকায় এবং দলীয়ভাবে তিনি শপথ না নিলে ৯০ দিনের মধ্যে এই আসনে উপনির্বাচন হবে। সুলতান মনসুরের শপথ নেওয়া না নেওয়া নিয়ে তীর্থের কাকের মতো বসে আছেন বিকল্পধারা থেকে মহাজোট মনোনীত নৌকার প্রার্থী সাবেক এমপি এম এম শাহীনসহ কুলাউড়া উপজেলা আওয়ামী লীগ থেকে মনোনয়ন ক্রয়কারী ১১ জন নেতা। উপনির্বাচনে ভাগ্য খুলে যেতে পারে তাদের যে কারো।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বরের নির্বাচনে ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ধানের শীষ প্রতীক নিয়ে ২৫৭২ ভোটের ব্যবধানে আলোচিত প্রার্থী বিকল্পধারার এম এম শাহীন নৌকা প্রতীককে পরাজিত করে চমক দেখিয়েছেন। হাড্ডাহাড্ডি লড়াইয়ে সুলতান মনসুর ধানের শীষ নিয়ে পেয়েছেন ৭৯ হাজার ৭৪২ ভোট, আর নৌকা প্রতীক নিয়ে এম এম শাহীন পেয়েছেন ৭৭ হাজার ১৭০ ভোট।