কে এই শেখ আবদুল্লাহ যিনি মন্ত্রিত্ব পেলেন?

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ১২:০৯:পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯
ছবিঃ সংগৃহিত

শেখ মোহাম্মদ আবদুল্লাহ টেকনোক্রেট কোটায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন । শপথের জন্য যে ৪৬ জনকে ডাকা হয়েছে, তিনি তাদের একজন।

বঙ্গভবনে সোমবার তাদের শপথ হবে । এদের মধ্যে পূর্ণমন্ত্রী হচ্ছেন ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী হবেন ৩ জন।

টেকনোক্রেট কোটায় এরমধ্যে দুইজন পূর্ণমন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী করা হয়েছে। পূর্ণমন্ত্রী দুজন হলেন- ডাক ও টেলিযোগাযোগে মোস্তফা জব্বার,বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে স্থপতি ইয়াফেস ওসমান। এদের দুজনই পুরনো।

এছাড়া শেখ মোহাম্মদ আবদুল্লাহকে ধর্মপ্রতিমন্ত্রী করা হয়েছে । তিনি মন্ত্রিপরিষদে নতুন মুখ।

কে এই শেখ মোহাম্মদ আবদুল্লাহ সবার মুখে মুখে একই প্রশ্ন? কেন দেয়া হয়েছে তাকে ধর্ম মন্ত্রণালয়?

জানা গেছে, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ । তার বাড়ি গোপালগঞ্জে। তিনি শেখ হাসিনার গোপালগঞ্জের আসনে উন্নয়নসহ নানা কাজের তদারকি করেন।

নির্বাচনের আগে হেফাজতে ইসলাম ও ইসলামী সংগঠনগুলোর সঙ্গে আওয়ামী লীগের সখ্য বাড়ানোর বিষয়ে তিনি বেশ ভূমিকা পালন করেছেন। কওমি সনদের স্বীকৃতি নিয়ে তার কাজেরও প্রশংসা করেছে আলেম সমাজ।

এজন্য আলেম সমাজ, মসজিদ মাদরাসা ও ধর্ম নিয়ে কাজ করতে দলের ধর্ম সম্পাদকের পাশাপাশি এবার ধর্ম প্রতিমন্ত্রীও করা হয়েছে তাকে।

এ বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথের জন্য ডাক পাওয়া শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, আমাকে দলের ধর্ম সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে, আমি সেটা সুন্দরভাবে পালনের চেষ্টা করেছি।

আমার ওঠাবসা আলেম-ওলামাদের সঙ্গে। তাদের সুখে দুঃখে আমি পাশে থাকার চেষ্টা করি। তাদের যেকোনো মেসেজ নেত্রীর কাছে পৌঁছে দেই। এখন সরকারেও আমাকে এই দায়িত্ব দেয়ায় ধর্মানুরাগীদের সেবার নতুন সুযোগ তৈরি হলো।

তিনি আলেম ওলামাদের কল্যাণে নিজেকে উজাড় করে দেবেন বলেও জানান।