ক্রিকেটের নতুন স্পন্সর ইউনিলিভার

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৮ | আপডেট: ১১:৪৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৮

বাংলাদেশ ক্রিকেটের নতুন স্পন্সর হলো ইউনিলিভার। বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে এ সংক্রান্ত চুক্তি সই হয়। বিসিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিসিবির পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং ইউনিলিভারের পক্ষ থেকে স্বাক্ষর করেন ফিনেন্স ডিরেক্টর জাহিদুল ইসলাম মালিতা।

ক’দিন আগেই হুট করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সঙ্গে স্পন্সরশীপ চুক্তি মাঝপথে বাতিল করে বেসরকারি মোবাইল সেবা দাতা কোম্পানি রবি। তাই নতুন স্পন্সর খুঁজতে হয় বিসিবিকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এশিয়া কাপকে সামনে রেখে সাময়িকভাবে টাইগারদের নতুন স্পন্সর হয়েছে বহুজাতিক প্রতিষ্ঠান ‘ইউনিলিভার’এর লাইফবয়। তবে ইউনিলিভারের সঙ্গে বিসিবির চুক্তিটি ২০২০ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত।

এতে বলা হয়েছে, এশিয়া কাপে বাংলাদেশ দলের জার্সিতে লাইফবয়ের লোগো থাকবে। পরবর্তীতে অন্য সিরিজ বা টুর্নামেন্টগুলোতে ইউনিলিভারের অন্যান্য পণ্যসামগ্রীর লোগো ব্যবহার করা হবে।

শুধু জাতীয় দল নয়, চুক্তির আওতায় ‘এ’ দল, অনূর্ধ্ব-১৯ দল ও মেয়েদের জাতীয় দলের স্পন্সরশীপ থাকছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন। তবে চুক্তির মেয়াদ কত হচ্ছে বা অর্থের পরিমাণের বিষয়েও জানা যায়নি।

গেল মাসের শেষদিকে হঠাৎ করে বিসিবির সঙ্গে স্পন্সরশিপ চুক্তি বাতিল করে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ‘রবি’। এর কারণ হিসেবে জানানো হয়েছিলো, জাতীয় দলের কয়েকজন ক্রিকেটাররা অন্য মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ থাকাসহ বেশ কয়েকটি কারণে তারা সরে গেছে।