ক্রিকেটে নজিরবিহীন ঘটনা ঘটাল অস্ট্রেলিয়া!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১ | আপডেট: ৩:০০:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১

উইন্ডিজের বিপক্ষে স্থগিত হওয়া দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়া ৪ উইকেটে হেরে গেছে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে সমতা ফিরিয়েছে উইন্ডিজ।

৭৫ বলে অপরাজিত ৫৯ রান করে ম্যাচসেরা হয়েছেন নিকোলাস পুরান। বাংলাদেশের স্থানীয় সময় ২৩ জুলাই দিবাগত রাত ১২টা ৩০ মিনিটে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

টসে জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। এরপরেই জানা যায়, দলের একজন স্টাফের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে! ব্যাস, ম্যাচ স্থগিত হয়ে যায়।

সেই ম্যাচের নতুন সূচি ঘোষণা করা হয় ২৪ জুলাই। ম্যাচটি যেখানে স্থগিত হয়েছিল সেখান থেকেই শুরু হয়। মানে টস জেতা অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নামে। কিন্তু ম্যাচ শুরুর আগে ঘটে যায় এক নজিরবিহীন ঘটনা। টস হওয়ার পরে দলে ক্রিকেটার পরিবর্তন করে অস্ট্রেলিয়া।

জোস হ্যাজেলউডের জায়গায় মাঠে নামেন ওয়েস আগার। এটা ছিল তার অভিষেক ওয়ানডে। টসের পর একাদশে পরিবর্তন আনার ঘটনা বিরল। তবে ওয়েস আগারকে নামানোর জন্য সম্মতি দেয় ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে ২০০৯ সালে এমন ঘটনা ঘটেছিল। সেবার আঙুল ভেঙে যাওয়ার জন্য ব্র্যাড হ্যাডিন ছিটকে গিয়েছিলেন। গতকালের ম্যাচে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার ইনিংস ১৮৭ রানে শেষ হয়ে যায়।

অভিষিক্ত ওয়েস আগার ৩৬ বলে করেন ৪১ রান। অ্যাডাম জাম্পা করেন ৬২ বলে ৩৬ রান। জবাবে অতি সহজেই নিজেদের লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেট হাতে রেখে ৩৮ ওভারের মধ্যেই খেলা শেষ করে দেন নিকোলাস পুরানরা।