খানসামায় হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৭:০৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮

টিবিটি দেশজুড়েঃ দিনাজপুরের খানসামায় তেবাড়িয়া ঈদগাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার আংগারপাড়া ইউনিয়নের চৌরঙ্গী বাজার সংলগ্ন এই মাদ্রাসায় তিনটি কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, দুপুর ১২টার বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে এবং পরে নীলফামারী ফায়ার সার্ভিসের একটি ইউনিট এর কর্মতৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এতে কোনো প্রাণহানি না হলেও ভয়াবহ এ আগুনে মুহূর্তের মধ্যেই মাদ্রাসা ভবনসহ ক্ষুদে হাফেজদের বই খাতা, পরিধানের কাপড় চোপড়, কাথাবালিশ, আসবাবপত্রসহ পবিত্র কোরআন মাজীদ এবং তেবাড়িয়া ঈদগাহ ৩৬ জামাতের সমস্ত জায়নামাজসহ যাবতীয় জিনিসপত্র পুড়ে যায়।

এরূপ পরিস্থিতে মাদ্রাসার প্রায় ১০০জন এতিম শিক্ষার্থী মানবেতর অবস্থায় পতিত হয়েছে। সামান্য সম্বলটুকু হারিয়ে তারা নিঃস্ব। বর্তমানে তারা পার্শ্ববর্তী মসজিদে আশ্রয় গ্রহণ করেছে।

পরে খবর পেয়ে খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহম্মেদ মাহবুব-উল ইসলাম খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য তিনি দুপুরের খাবারের ব্যবস্থা করেন এবং নগদ দশ হাজার টাকা ও ১০০টি কম্বল প্রদান করেন। সমাজের বিত্তবানদের অসহায় এতিম বাচ্চাদের সাহায্যে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনি।