‘খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮ | আপডেট: ৩:২৪:অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের কাঁচপুরে সেতু নির্মাণ কাজ পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ বিএনপির নির্ধারিত একটি টিম ২৫ ফেব্রুয়ারি পিলখানার ঘটনায় হত্যায় জড়িতদের পালিয়ে যেতে সহায়তা করেছে’। বিএনপির নেত্রী খালেদা জিয়া ওই দিন প্রায় চব্বিশ ঘণ্টা নিখোঁজ ছিলেন।

এই সময় তিনি কোথায় ছিলেন?’ ওবায়দুল কাদের বলেন, ‘২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার আসামিদের মতো ২৫ ফেব্রুয়ারি পিলখানার ঘটনায় হত্যায় জড়িতদের পালিয়ে যেতে সহায়তা করেছে বিএনপির নির্ধারিত একটি অংশ। এ ঘটনায় বিএনপির নেত্রী খালেদা জিয়ার সংশ্লিষ্টতা রয়েছে দাবি করে তিনি বলেন, খালেদা জিয়া ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে সাতটা থেকে প্রায় চব্বিশ ঘণ্টা তিনি নিখোঁজ ছিলেন।

এটা আমার সাজানো কথা নয়। যিনি সকাল ১১টার আগে ঘুম থেকে ওঠেন না, তিনি কেন সকাল সাড়ে ৭টায় বাড়ি ছেড়ে পালিয়ে গেলেন। কেঁচো খুড়তে চান, কেঁচো খুড়তে গিয়ে বিষধর সাপ বেরিয়ে আসবে। সেই সাপে আপনাদেরই দংশন করবে’।

তিনি বলেন, ‘আমি অবাক হচ্ছি যারা নীতি নৈতিকতা ও গণতন্ত্রের কথা বলে তারা খুনি ও সন্ত্রাসী দলের সঙ্গে তথাকথিত জাতীয় ঐক্য করতে যাচ্ছে।’ তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে ইঙ্গিত করে বলেন, ‘২১ আগস্ট মাস্টারমাইন্ড হিসেবে যাবজ্জীবন কারাদাণ্ডে দণ্ডিত হয়েছেন। এই রায়ের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেপরোয়া বাসের চালকের চেয়েও বেশি বেপরোয়া বক্তব্য দিতে শুরু করেছেন।’

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে শালীনতা বজায় রেখে কথা বলার আহ্বান জানান ওবায়দুল কাদের। পরিদর্শনকালে জেলা প্রশাসন ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।