খাশোগির পরিবারের প্রতি সমবেদনা জানালেন সৌদি কিং

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮ | আপডেট: ৯:০৬:পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮
সংগৃহীত ছবি

সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের তদন্তের সূত্র যখন সৌদির দিকেই যাচ্ছিলো তখনি খাশোগিকে হত্যার কথা স্বীকার করে নেয় সৌদি। আর এ স্বীকারের পরেই এবার খাশোগির মৃত্যুতে শোকও প্রকাশ করেছে দেশটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, সাংবাদিক খাশোগির মৃত্যুতে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সৌদির রাজা ও ক্রাউন প্রিন্স। যদিও এর আগে খাশোগিকে হত্যা করা হয়নি বা কনস্যুলেট থেকে বেরিয়ে গেছেন দাবি করে আসছিল রিয়াদ। এরপর শনিবার (২০ অক্টোবর) তারা হত্যার বিষয়টি স্বীকার করলেও বলছিল, ‘কিলঘুষি-মারামারিতে’ প্রাণ হারিয়েছেন যুক্তরাষ্ট্রে নির্বাসিত এ সাংবাদিক।

কিং সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং সৌদি বাদশাহ প্রিন্স মোহাম্মদ বিন সালমান সাংবাদিক খাশোগির পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে যাওয়ার পর থেকে খাশোগিকে আর খোঁজে পাওয়া যায়নি। এ নিয়ে তুর্কি রাজধানী আঙ্কারার দাবি ছিল, সৌদি কনস্যুলেটে ঢোকার পর থেকেই নেই হয়ে গেছেন খাশোগি। তাকে সেখানে হত্যা করা হয়েছে।

ব্যক্তিগত কাগজপত্র আনার জন্য ওইদিন সেখানে যান সাংবাদিক খাশোগি। কিন্তু তিনি সেখান থেকে আর বেরিয়ে আসেননি। সৌদি রাজতন্ত্রের শক্ত বিরোধিতাকারী খাশোগি ২০১৭ সাল থেকে যুক্তরাষ্ট্রে স্বেচ্ছা-নির্বাসনে ছিলেন।