খেলাধুলা দিয়েই শুরু হয় আমার রাজনীতি জীবন: শামীম ওসমান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | আপডেট: ৯:৫৬:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯
ছবিঃ সংগৃহিত

নারায়ণগঞ্জ সদর উপজেলার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (বালক অনুর্ধ্ব-১৭) ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জের ইসদাইরস্থ ওসামানী পৌর স্টেডিয়ামে শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে টুর্নামেন্টের এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

তিনি বলেন, খেলা হচ্ছে অ্যাম্বাসেডর। যারা বাংলাদেশের নাম জানতো না, এই ক্রিকেটের কারণে আজ সারাবিশ্ব বাংলাদেশকে চিনে এবং শ্রদ্ধার সঙ্গে দেখে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও আমাদের এগিয়ে থাকতে হবে।

সেই কারণে বঙ্গবন্ধু গোল্ড কাপ। এই টুর্নামেন্টের লক্ষ্য হলো- তৃণমূল পর্যায়ে যারা সুযোগ পায় না সেই মেধাগুলোকে জাতীয় পর্যায়ে তুলে নিয়ে আসা। আন্তর্জাতিক পর্যায়ে মাথা উচু করে দাঁড়ানো। যেভাবে আমরা ক্রিকেটে দাঁড়িয়েছি।

অতিতের কথা স্মৃতিচারণ করে তিনি আরও বলেন, ‘পরিচয় দিতে আমার বাবার নিষেধ ছিল। তখন তোলারাম কলেজে প্রথম বর্ষ পার হয়ে গেছে। কেউ জানতোই না যে আমি একেএম শামসুজ্জোহার ছেলে।

আমাকে কেউ চিনতো না। যখন আমি টেবিল টেনিস চ্যাম্পিয়ন হলাম, ব্যাটমিন্টন চ্যাম্পিয়ন হলাম তখন সবাই জিজ্ঞাস করলো, এই লম্বুটা কে? এরপর আমাকে চিনতে শুরু করলো। খেলাধুলা দিয়েই শুরু হয়ে গেল আমার রাজনীতি জীবন।’