গাজীপুরে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত ৫৪

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২০ | আপডেট: ৯:৩০:অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২০
সংগৃহীত

গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের দুই চিকিৎসক, এক রেডিওলজিস্ট ও সিভিল সার্জন অফিসের দুই কর্মকর্তাসহ ৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ জন।

কেপিজে হাসপাতালের পরিচালক রাজিব সাহান জানান, ওই হাসপাতালে কর্মরত দুই চিকিৎসক ও এক রেডিওলজিস্ট রাজধানীর মিরপুর থেকে হাসপাতালে বাসে অন্যদের সঙ্গে যাতায়াত করতেন।

গত ৫-৬ এপ্রিল থেকে তাদের সর্দি ও গলা ব্যথা অনুভব হওয়ায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সরকারের আইইডিসিআর পাঠানো হয়। তাদেরকে বাসায় অবস্থান করতে বলা হয়।

মঙ্গলবার সকালে তাদের নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বর্তমানে তারা তিনজনই হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া ওই তিনজনের সংস্পর্শে আসা আরও ২১ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। তাদের সকলে নমুনা পরীক্ষার ফল নেগেটিভ হয়েছে।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, কেপিজে হাসপাতালের দুই চিকিৎকসহ ওই তিনজন ছাড়াও গাজীপুরে আক্রান্ত হয়েছে আরও ৫১ জন। এদের মধ্যে মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ জন। এদের মধ্যে দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া মৃত এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।