গাজীপুরে ৩০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ ও বিপুল পরিমাণ জরিমানা

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯ | আপডেট: ৫:২৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯
ছবি: টিবিটি

গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৩০ টন নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমান আদালত।

এসময় ৪ জনকে আটক করে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করেছে এবং অনাদায়ে তিন মাসের কারাদন্ড দেয়া হয়েছে। আটককৃতরা হলো- জুয়েল রানা (২২), জাকির হোসেন (২৫), কবির উদ্দিন (৩০) ও সফিনা বেগম (৪৮)।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ ও মো. মাকছুদুল ইসলাম।

গাজীপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, টঙ্গী বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় টঙ্গী বাজারে পলিথিন ভর্তি একটি পিকআপ জব্দ এবং ৫টি গুদাম থেকে প্রায় ৩০টন পলিথিন জব্দ করা হয়।

জব্দকৃত পলিথিনের বাজার মূল্য আনুমানিক ৬০ লাখ টাকা। এ সময় ৪ জনকে আটক করে ১২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, গাজীপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, সদর দফতরের পরিদর্শক আসাদুল কিবরিয়া, শেখ মোজাহীদ, আব্দুল রাজ্জাক, দিলরুবা আক্তার।